Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ৬:০০ পিএম

কুষ্টিয়ায় একটি হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত।
সোমবার (১৩ ডিসেম্বর) কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ তাজুল ইসলাম এ রায় দেন। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা দেওয়া হয়েছে। অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।
দন্ডপ্রাপ্তরা হলেন কুষ্টিয়া জেলা শহরের আড়ুয়াপাড়া এলাকার শহীদ লিয়াকত সড়কের আব্দুল মোতালেবের ছেলে খলিলুর রহমান। একই এলাকার জামিরুল ইসলাম জাম্বুর ছেলে মীর সাইমুম ওরফে জিতু, মৃত খাদিমুল ইসলাম টুলুর ছেলে জুয়েল রানা এবং মজিবর রহমান জিন্নাহর ছেলে মিতুল।
এ মামলায় ৫ জন আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।
আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী জানান ২০১০ সালের ২২ অক্টোবর বিকেলে কুষ্টিয়া শহরের আড়ুয়াপাড়া এলাকার মৃত ইন্তাজ আলীর ছেলে রেজাউলের গলাকাটা মরদেহ পাওয়া যায়। এর চার দিন আগে আসামি জুয়েল রেজাউলের নিকট একটি মোবাইল রেখে ৩০০ টাকা নেন। কিন্তু টাকা ফেরত না দিয়ে মোবাইল ফেরত চান জুয়েল। কিন্তু টাকা না পেয়ে মোবাইল দিতে অস্বীকার করেন রেজাউল। ২১ অক্টোবর রাতে জুয়েল ও জিতু রেজাউলকে ডেকে নিয়ে যান। পরে আসামিরা ওই রাতেই নির্মমভাবে তাকে হত্যা করে ড্রেনে ফেলে দেন।
এ ঘটনায় ২২ অক্টোবর নিহত রেজাউলের বড় ভাই রবিউল ইসলাম আসামিদের বিরুদ্ধে থানায় মামলা করেন।
মামলার তদন্ত শেষে ২০১১ সালের ২২ এপ্রিল তদন্তকারী কর্মকর্তা এসআই খবির আহমেদ আসামিদের বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।
আদালতের পিপি অনুপ কুমার নন্দী জানান দন্ডপ্রাপ্ত এক আসামি পলাতক রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ