Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় মাদক মামলায় তিন জনের ১০ বছর কারাদন্ড

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ১:৩২ পিএম

মাদক মামলায় খুলনার একটি আদালত তিনজনকে ১০ বছরের সশ্রম করাদন্ড দিয়েছেন। একই সাথে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানাসহ অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। অপর তিনজন আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দিয়েছেন আদালত।

আজ সোমবার (১৩ ডিসেম্বর) খুলনা অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এস এম আশিকুর রহমান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন ওই আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী কাজী সাব্বির আহমেদ।
সাজাপ্রাপ্ত আসামিরা হলেন চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দক্ষিণ চাঁদপুর তালারপাড়া এলাকার নুরুল উদ্দিনের ছেলে রাজু আহমেদ ওরফে চুম্বক, একই এলাকার মিনহাজ উদ্দিন ছেলে মো: সাব্বির হোসেন ডিনার ও ওয়হিদের ছেলে মো: টিটোন।
আদালত সূত্র জানায়, ২০১০ সালের ৮ ফেব্রুয়ারি রাত সোয়া ৮ টার দিকে হোটেল ক্যাসল সালামের বিপরীতে কাশফুল পরিবহনের কাউন্টারের সামনে তিনজন ব্যক্তির গতিবিধি দেখে পুলিশের সন্দেহ হয়। এ সময় তাদের দেহ ও হাতে থাকা ব্যাগ তল্লাশি করে একশ’ ১০ বোতল ফেন্সিডিল উদ্ধার করে পুলিশ। তারা মাদক বিক্রির উদ্দেশ্যে খুলনায় এসেছিল। এ ব্যাপারে খুলনা থানার এএসআই আশরাফুল আলম বাদী হয়ে মাদক আইনে তিনজনের নাম উল্লেখ করে মামলা দায়ের করে।
জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার হওয়া ওই তিনজন আসামি চুয়াডাঙ্গার আরও তিনজন মাদক ব্যবসায়ীর নাম প্রকাশ করে। তাদেরও এ মামলায় পরবর্তীতে গ্রেপ্তার করা হয়। একই বছরের ১১ মার্চ খুলনা থানার এসআই রাশেদুল ইসলাম ছয়জনকে আসামি করে আদালতে চার্জশিট প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদক

২২ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ