Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

এ কেমন বর্বরতা : টাকা দিতে দেরি, টিউমার অপসারণ না করেই পেট সেলাই

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ১০:১৩ এএম

গরীব মানুষ। টাকা যোগাড় করতে নানা দিকে ছুটাছুটি করেও যোগাড় করতে না পায় টাকা দিতে দেরি হওয়ায় এক প্রসূতির পেটের ভেতর থাকা টিউমার অপসারণ না করেই সেলাই করার অভিযোগ উঠেছে এক চিকিৎসকের বিরুদ্ধে।

শনিবার (১১ ডিসেম্বর) ভোরের দিকে মানিকগঞ্জ শহরের একটি বেসরকারি হাসপাতালে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ওই নারীর বাড়ি মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার ধানকোড়া ইউনিয়নের নয়াডিঙ্গি এলাকায়।

ভুক্তভোগী রোগী ও তার স্বজনরা জানান, শুক্রবার (১০ ডিসেম্বর) দুপুরে ওই নারীকে জেলা শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। প্রসব যন্ত্রণা বেড়ে যাওয়ায় শনিবার (১১ ডিসেম্বর) রাত ২টার দিকে তাকে নেওয়া হয় অপারেশন থিয়েটারে। অস্ত্রোপচার করতে আনা হয় ওই শহরের ডক্টরস ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক ডা. খায়রুল হাসান এবং এনেস্থেশিয়া চিকিৎসক ডা. আশিককে। গর্ভবতী ওই নারীকে ৪৫ মিনিট পর্যবেক্ষণের পর তারা অস্ত্রোপচার শুরু করেন। একটি সুস্থ কন্যা শিশু প্রসব করেন ওই নারী। এ সময় তার পেটে একটি টিউমার দেখতে পান চিকিৎসক। ৩ হাজার টাকা দিলে টিউমার অপসারণ করবেন বলে রোগীর স্বজনদের জানান চিকিৎসক। টাকা দিতে দেরি হওয়ায় টিউমার অপসারণ না করেই পেট সেলাই করে চলে যান তিনি।

ভুক্তভোগীর স্বামী জানান, ‘আমি গরিব মানুষ। আমার গর্ভবতী স্ত্রীকে যে হাসপাতালে ভর্তি করি সেখানে চিকিৎসক না থাকায় অন্য হাসপাতাল থেকে চিকিৎসক ডেকে আনা হয়। সিজার করার সময় পেটে টিউমার দেখার পর তা অপসারণ করতে ৩ হাজার টাকা চান চিকিৎসক। আমি তার প্রস্তাবে রাজি হই এবং টাকা নগদ দিতে চাই। কিন্তু ভোররাতে বিকাশের দোকান বন্ধ থাকায় টাকা সংগ্রহ করতে দেরি হয়। তিনি পেটের মধ্যে টিউমার রেখেই সেলাই করে চলে যান। আমিসহ আমার পরিবারের সদস্যরা তাকে বার বার অনুরোধ করি। হাসপাতালের লোকজনও তাকে অনুরোধ করেন। কিন্তু, তিনি কারও অনুরোধই রাখেননি। একজন চিকিৎসক যদি এতটা অমানবিক হন, তাহলে আমাদের মতো নিরীহ মানুষ কোথায় যাবে?’



 

Show all comments
  • মোঃ আকতার হোসেন মীর ১৩ ডিসেম্বর, ২০২১, ১১:১৩ এএম says : 0
    আমাদের দেশের ডাক্তারগণ টাকা ছাড়া কিছু বোঝে না । ওদের চাই আগে টাকা ,পরে সেবা ।
    Total Reply(0) Reply
  • jack ali ১৩ ডিসেম্বর, ২০২১, ১:১০ পিএম says : 0
    ও আল্লাহ এইসব ডাক্তারদেরকে উপর গজব নাযিল করুন এরা মানুষ না জানোয়ার না এরা হচ্ছে নরপিচাশ নরাধম এদেরকে দেখলে শয়তান পালিয়ে যায় এদের মধ্যে কোন মানবতা নাই দয়া মায়া কি জিনিস এরা বোঝে না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেলাই

১৮ সেপ্টেম্বর, ২০২২
১৭ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ