Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুশফিকের পায়ে ৬ সেলাই

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

সময়টা একেবারেই মুশফিকুর রহিমের পক্ষে নেই। সাম্প্রতিক সময়ে অফ ফর্মের কারণে সমালোচিত হয়ে আন্তর্জাতিক টি-২০ থেকে অবসর নেন এই মাসের ৫ তারিখ। তাই নভেম্বরে-ডিসেম্বরে ভারতের বিপক্ষে টেস্টের আগে ছিল না খেলার ব্যস্ততা। তবে আগামী মাস থেকে শুরু হতে যাওয়া জাতীয় ক্রিকেট লিগের জন্য প্রস্তুতি শুরু করেছিলেন এই কিপার ব্যাটার। গতকাল সকালেও ব্যস্ত ছিলেন মিরপুরের জিমে। এসময় অপ্রত্যাশিত এক দুর্ঘটনায় কেটে যায় তার বাঁ পায়ের নিচের অংশ। সেই স্থানে দিতে হয়েছে সেলাই।
নিজেকে সব সময়ই অনুশীলনের মাঝে রাখাটাকে বহুদিন ধরেই প্রথা হিসেবে দাঁড় করিয়েছেন মুশফিক। গতকাল সকালে প্রস্তুতি নিতে মিরপুর স্টেডিয়ামে আসেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার। একাডেমির জিমে ফিটনেস ট্রেনিং করার সময় আনুমানিক সকাল সাড়ে ৮টার দিকে ঘটে এই বিপত্তি। ভাঙা কাঁচের সাথে লেগে বাম হাঁটু চিঁড়ে যায় বাংলাদেশের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে ১৩৫০৯ রান করা এই অভিজ্ঞ ক্রিকেটারের। অবস্থা বুঝে সেখান থেকে তাকে হাসপাতালে নেয়া হয় তাকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ডাক্তার মনজুর হোসেন চৌধুরী জানিয়েছেন, হাঁটুর নিচে খানিক কেটে গেছে। সেখানে দিতে হয়েছে ৬টি সেলাই। এই চোটের কারণে কমপক্ষে ১৪ দিন মাঠের বাইরে থাকতে হবে সাবেক অধিনায়ককে, ‘মুশফিক ভাই সকালে জিম করতে গিয়ে বাঁ পায়ের হাঁটুতে আঘাত পেয়েছেন। তাকে তখনি হাসপাতালে নেয়া হয়। প্রাথমিক চিকিৎসা শেষ হয়েছে। চোটের ধরণ অনুযায়ী আগামী ২ সপ্তাহ বিশ্রামে থাকতে হবে উনাকে।’
হাসপাতালে প্রথামিক চিকৎসা শেষে অবশ্য মুশফিক বাসায় ফিরে গিয়েছেন। আগামী ১০ অক্টোবর থেকে এনসিএলের খেলা শুরু। এই অভিজ্ঞ ক্রিকেটার বিসিবিকে জানিয়েছিলেন, জাতীয় লিগের সব রাউন্ড খেলতে ইচ্ছুক তিনি। সময় মতো সুস্থ হয়ে উঠলে, মুশফিকের এখনও সম্ভাবনা আছে প্রথম রাউন্ড থেকেই জাতীয় লিগে খেলার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুশফিকের পায়ে ৬ সেলাই

১৮ সেপ্টেম্বর, ২০২২
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ