Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এবার নিজেই ছুটিতে গেলেন এক মিটিংয়ে ৯০০ জনকে ছাঁটাই করা সিইও

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২১, ৪:০১ পিএম

একটিমাত্র অনলাইন মিটিংয়ে একসঙ্গে চাকরি বাতিল করেছিলেন ৯০০ অধস্তন সহকর্মীর। ঘটনার জেরে বিতর্কের মুখেও পড়েন তিনি। একসঙ্গে এত মানুষের রুটিরুজি কেড়ে নেওয়ার কারণ হিসাবে নিজেকেই দায়ী করেছিলেন বিশাল গর্গ। ডুবে যান অবসাদে। এবার ছুটিতে যেতে বাধ‌্য হলেন কর্তা।

গত সপ্তাহে বেটার ডট কমের সিইও বিশাল গর্গ ছিলেন আলোচনার শীর্ষে। কারণ, একটি বৈঠকে সফট ব‌্যাংকের মালিকানাধীন বন্ধকি কারবার করা সংস্থা বেটার ডট কমের ন’শো কর্মীকে বরখাস্ত করেছিলেন বিশাল গর্গ। তবে এতজন চাকরি হারানোর পর অবসাদে চলে যান বিশাল। নিজের কাজকে ‘ব্লান্ডার’ অর্থাৎ বড় ভুল বলে উল্লেখ করেন তিনি।

নিজের ভুল স্বীকার করে নিজের ভাবমূর্তি হয়তো কিছুটা ঘষেমেজে নিতে পেরেছেন বেটার ডট কমের সিইও। তবে বিশালের সিদ্ধান্ত এবং তার অবসাদ গোটা সংস্থাই প্রশ্নচিহ্নের মুখে দাঁড় করেছে। তাই বিশালকে ‘ছুটিতে পাঠানোর’ সিদ্ধান্ত। তার অনুপস্থিতিতে সংস্থার সিএফও কেভিন রায়ান দায়িত্ব পালন করবেন এবং রিপোর্ট প্রতিদিন জমা দেবেন সংস্থার বোর্ডকে।

জুম কলে সকলকে ছাঁটাই করার পর বিশাল সংস্থার এই সিদ্ধান্তের পিছনে কারণ হিসাবে বাজারের অবস্থা, সকলের কাজের মান এবং উৎপাদনশীলতা প্রসঙ্গ তোলেন। ম‌্যানহাটনে অবস্থিত হেডঅফিস থেকে একই সঙ্গে ভারত এবং আমেরিকার এতজন কর্মীর চাকরিতে লাল চিহ্ন টেনে দেওয়ার পর এই কারণগুলি দেখানোকে ভাল চোখে দেখেনি কর্তৃপক্ষ। ফলে এবার ছুটিতে যেতে হল তাকেই। তবে কতদিনের জন‌্য তাকে ছুটিতে যেতে হল তা জানায়নি সংস্থা। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ