Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘চাকরি’ ছাড়ছেন এলন মাস্ক!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ৫:০৯ পিএম

বিশ্বের শীর্ষ ধনী এলন মাস্ক এবার চাকরি ছাড়তে চান। টেসলা সংস্থার সিইও এলন মাস্কের হঠাৎ কী হল যে এই ভাবনা! চাকরি ছেড়ে একজন ইনফ্লুয়েন্সার বা অনুপ্রেরক হতে চান। বৃহস্পতিবার ধনকুবেরের টুইট ঘিরে জল্পনা ছড়িয়েছে। তাহলে তিনিও কি জ্যাক মা, জ্যাক ডোরসিদের অনুসরণ করবেন? প্রশ্ন উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

টুইটে মাস্ক লিখেছেন, “ভাবছি, চাকরি ছেড়ে দিয়ে পুরো সময়ের জন্য ইনফ্লুয়েন্সার হয়ে যাব।” এটুকুই তিনি লিখে ছেড়ে দিয়েছেন। বিষয়টি নিয়ে বিস্তারিত কিছু জানাননি। তবে মাস্কের এই টুইটে তার ভাবনা নিয়ে প্রশ্ন উঠেছে। সারাক্ষণ সোশ্যাল মিডিয়ায় সক্রিয় থাকা মাস্ক মশকরা করেছেন কি না তা নিয়েও সন্দেহ রয়েছে। আদৌ তিনি চাকরি ছাড়ার বিষয়ে কতটা সিরিয়াস তা নিয়েও ধন্দ তৈরি হয়েছে।

প্রসঙ্গত, টেসলার সিইও মাস্ক রকেট কোম্পানি স্পেসএক্স-এর কর্ণধার তথা সিইও। এছাড়াও ব্রেনচিপ স্টার্ট-আপ নিউরালিংক এবং পরিকাঠামো সংস্থা দ্য বোরিং কোম্পানিরও মালিক তিনি। গত জানুয়ারি মাসে একটি সাংবাদিক সম্মেলনে তিনি জানান, টেসলার সিইও পদে দীর্ঘ দিন থাকতে চলেছেন তিনি।

গত মাসে টুইটারে নিজের ফলোয়ারদের তিনি জিজ্ঞেস করেছিলেন, নিজের ১০ শতাংশ সম্পত্তি কি ইলেকট্রিক-গাড়ি তৈরিতে লগ্নি করবেন কি না। তাতে সিংহভাগ হ্যাঁ জানিয়েছিলেন। তারপর ১২০০ কোটি মার্কিন ডলারের শেয়ার তিনি বেচে দেন। তার মানে নিজের কথা থেকে নড়েন না মাস্ক। হতে পারে সত্যিই তিনি চাকরি ছেড়ে দিয়ে অন্য কিছু করতে চাইছেন মাস্ক। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ