Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায় টেসলা শোরুমের ভাড়া অর্ধেক পরিশোধ করছেন এলন মাস্ক!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২০, ৯:৪২ পিএম

করোনায় টেসলা শোরুমের ভাড়া অর্ধেক পরিশোধ করছেন এলন মাস্ক। নিউইয়র্কে অবস্থিত টেসলা গাড়ির একটি শোরুমের ভাড়া মাসে ৭ লাখ ডলার। কিন্তু করোনা প্রাদুর্ভাবে এ ভাড়ার অর্ধেক পরিশোধ করে আসছে মার্কিন বৈদ্যুতিক গাড়ি তৈরি কোম্পানিটি। -ফক্স নিউজ
অথচ এবছরের দ্বিতীয় প্রান্তিকে টেসলা লাভ করেছে ১০৪ মিলিয়ন বা ১০ কোটি ৪০ লাখ ডলার। বিশ্বের শীর্ষ ধনীদের তালিকায় টেসলা’র মালিক এলন মাস্কের অবস্থান পঞ্চমে। কিন্তু তার কোম্পানি নিউইয়র্কের ওই শোরুমের ভাড়া অর্ধেক পরিশোধ করবে কেন? এ প্রশ্ন অনেকের মনে ঘুরপাক খাচ্ছে। যুক্তরাষ্ট্রে টেসলার ৮০টি শোরুম রয়েছে এবং এলন মাস্ক এসব শোরুমের ভাড়া প্রদান যতটা পারেন স্থগিত করেছেন বলে ফক্স বিজনেসের প্রতিবেদক মারিয়া বার্টিরোমো দাবি করেছেন। তবে টেসলার একটি সূত্র পাল্টা দাবি করেছে তারা ভাড়া স্থগিত করতে পারেন না।
নিউইয়র্কে টেসলার ওই শোরুমের ভাড়া চারমাস ধরে এলন মাস্ক অর্ধেক দিয়ে আসছেন এবং প্রতিশ্রুতি দিয়েছেন বাকি ভাড়া আগস্টের মধ্যে পরিশোধ করবেন। কেউ কেউ ধারণা করছেন গত ৩ মাসে টেসলা যতটা পারা যায় বেশি সঞ্চয়ের দিকে মনোযোগ দিয়েছে যাতে কোম্পানিটি সর্বোচ্চ লাভ দেখিয়ে এসএন্ডপি৫০০ রেটিংএ অবস্থান করে নিতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ