Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

নতুন বছরেই আর্জেন্টিনার দায়িত্ব নিচ্ছেন মাচেরানো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ৬:৩৯ পিএম

স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ও লিভারপুলের সাবেক তারকা ফুটবলার হাভিয়ের মাচেরানোকে কোচের দায়িত্ব দিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। নতুন বছরের প্রথম মাসেই আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের হেড কোচ হিসেবে কাজ শুরু করবেন মাচেরানো। কয়েক মাস ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিল, আর্জেন্টিনার ফুটবলে নতুন দায়িত্ব নিতে চলেছেন সাবেক তারকা ডিফেন্সিভ মিডফিল্ডার মাচেরানো।

বৃহস্পতিবার আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের অফিসিয়াল টুইটার হ্যান্ডলারে দেওয়া এক বার্তায় আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে এ খবর। সেই বার্তায় লেখা হয়েছে, ‘সভাপতি ক্লাউদিও তাপিয়া আজ মাচেরানোর সঙ্গে দেখা করেছেন। যেখানে অনূর্ধ্ব-২০ দলের নতুন কোচ হিসেবে তাকে দায়িত্ব দেওয়া হবে। যা শুরু হবে ২০২২ সালের জানুয়ারি থেকে।’ আর্জেন্টিনার অনূর্ধ্ব-২০ দলের কোচ হিসেবে এতদিন দায়িত্বরত ছিলেন ফার্নান্দো বাতিস্তা। এখন ভেনেজুয়েলার কোচিং প্যানেলে যোগ দেওয়ার জন্য দায়িত্ব ছেড়েছেন তিনি। বাতিস্তার রেখে যাওয়ার শূন্যস্থান পূরণেই দায়িত্ব দেওয়া হয়েছে মাচেরানোকে।

খেলোয়াড়ি জীবনের ইতি টানার পর এটিই মাচেরানোর প্রথম কোচিং দায়িত্ব। আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ খেলেছেন তিনি, একমাত্র আর্জেন্টাইন হিসেবে জিতেছেন দুইটি অলিম্পিক গোল্ড (এথেন্স ২০০৪ ও বেইজিং ২০০৮)। এছাড়া চারটি বিশ্বকাপেও (জার্মানি ২০০৬, দক্ষিণ আফ্রিকা ২০১০, ব্রাজিল ২০১৪ ও রাশিয়া ২০১৮) খেলেছেন তিনি। ক্লাব ক্যারিয়ারে বার্সেলোনার হয়ে সবচেয়ে সাফল্যময় সময় কাটিয়েছেন তিনি। এছাড়া ওয়েস্ট হ্যাম ও লিভারপুলেও আলো ছড়ান ৩৭ বছর বয়সী এ তারকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ