Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাওয়াতদের লাশবাহী অ্যাম্বুল্যান্সও পড়েছিল দুর্ঘটনার কবলে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ৪:৪৫ পিএম

তামিলনাড়ুর নীলগিরি পাহাড়ে হেলিকপ্টার ভেঙে নিহত ভারতের সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত এবং তার সঙ্গীদের লাশ নিয়ে যাওয়ার সময় দুর্ঘটনার মুখে পড়েছিল অ্যাম্বুল্যান্স। যদিও তার ফলে বড় ধরনের কোনও বিপত্তি হয়নি বলে সেনা সূত্রের খবর।

বৃহস্পতিবার দুপুরে কুন্নুরের ওয়েলিংটনের ‘ডিফেন্স সার্ভিসেস স্টাফ কলেজ’-এ মাদ্রাজ রেজিমেন্টাল সেন্টার হাসপাতাল থেকে জেনারেল রাওয়াত, তার স্ত্রী মধুলিকা-সহ ১৩ জনের লাশ সুলুরের বিমানবাহিনীর ঘাঁটিতে নিয়ে যাওয়া হচ্ছিল। সেখানে থেকে বিশেষ বিমানে দিল্লিতে লাশগুলো পাঠানোর ব্যবস্থাও প্রস্তুত রাখা হয়েছিল।

স্থানীয় সূত্রের খবর, কোয়ম্বত্তূরের অদূরে মেট্টুপলায়মের কাছে কনভয়ের একটি অ্যাম্বুল্যান্স ‘ছোট দুর্ঘটনার’ কবলে পড়ে। নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ের দেওয়ালে ধাক্কা মারেন চালক। আহত হন রাস্তার নিরাপত্তার দায়িত্ব থাকা পুলিসকর্মী-সহ কয়েক জন।

দ্রুত দুর্ঘটনাগ্রস্ত অ্যাম্বুল্যান্স থেকে দেহগুলো অন্য একটি গাড়িতে তোলা হয়। শুক্রবার প্রচারিত একটি ভিডিওতে দেখা গিয়েছে, যাত্রাপথের বিভিন্ন স্থানে স্থানীয়েরা ফুল নিয়ে দাঁড়িয়েছিলেন। তারা রাওয়াত-সহ মৃত সেনানীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্লোগান দিচ্ছিলেন। সূত্র: এবিপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ