Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মীরসরাই বঙ্গবন্ধু শিল্প নগর চোলাই মদের কারখানায় র‌্যাবের অভিযান

১কোটি টাকার মদ ও সরঞ্জাম উদ্ধার

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ১২:৫৬ পিএম

মীরসরাই বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরের একটি বিদেশী কারখানার পিছনে বাংলা মদের (চোলাই মদ) অস্তিত্ব খুঁজে পেয়েছে র‌্যাব ৭। তারা বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) রাত সাড়ে ৭ টা থেকে অভিযান চালিয়ে প্রায় মদ তৈরির ১ কোটি টাকার সরঞ্জাম উদ্ধার করেছি। এছাড়া তৈরিকৃত সাড়ে ১০ হাজার লিটার তৈরি করা মদ উদ্ধার করেছি র‌্যাব।

র‌্যাব ৭ এর লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ বৃহস্পতিবার দিবাগত রাত ১০টার পর ঘটনাস্থলে আনুষ্ঠানিক প্রেস ব্রিফিং এর মাধ্যম সাংবাদিকদের জানান, অনেকদিন ধরে মীরসরাইয়ের প্রত্যায় অঞ্চলে ইছাখালীর শিল্পজান এলাকায় একটি মহল মদ তৈরির এ কর্মজজ্ঞ চালাছিল্লোহ বলে আমাদের কাছে তথ্য ছিলো। বেশ কিছুদিন অনুসন্ধানের পরে চোলাই মদের কারখানা আমরা চিহ্নিত করতে পরছি।’

তিনি আরা জানান, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে বিশেষ এ অভিযানে সাড়ে ১০ হাজার লিটার চােলাই মদ এবং মদ তৈরির প্রায় এক কাটি টাকার সরঞ্জাম আমরা উদ্ধার করতে সক্ষম হয়েছি।’

র‌্যাবর উর্দ্ধতন এ কর্মকর্তা আরো জানান, চোলাই মদ তৈরি সাথে জড়িত বান্দরবান জেলার লামা উপজলার শরিফুল এবং খুলনা জেলার ভাঙ্গার থানা এলাকার রিপন প্রাথমিকভাবে জড়িত বলে আমরা নিশ্চিত হয়েছি।

এদিকে এ প্রতিবেদক মীরসরাই উপজলার বঙ্গবন্ধু শিল্প নগরী এলাকায় র‌্যাব ৭ এর আনুষ্ঠানিক প্রেস ব্রিপিং এ উপস্থিত হওয়ার পর দেখা যায়, শিল্প নগরীর চায়না হারবার নামে একটি চাইনিচ ঠিকাদারী প্রতিষ্ঠানের অফিসের পেছনে একটি আধা পাকা ঘর তৈরি করে অসাধু এ চক্র বিদেশী লোকজনের নেশা নিরাময়র জন্য জীবনঘাতি এ মদ তৈরি করছিলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ