Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিপিন রাওয়াতকে শেষ শ্রদ্ধা জানালেন মোদি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ১০:৪৩ এএম

ভারতের তামিলনাড়ুর নীলগিরি থেকে দিল্লির পালাম বিমানবন্দরে নেওয়া হয়েছে ভারতের সাবেক প্রতিরক্ষা প্রধান জেনারেল বিপিন রাওয়াতের মরদেহ। একইসঙ্গে তার স্ত্রী এবং অন্য ১০ জনের মরদেহও বৃহস্পতিবার রাতে নেওয়া হয়েছে দিল্লিতে। সেখানে তাদের প্রতি শেষ শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল এবং তিন বাহিনীর প্রধানরা। জেনারেল রাওয়াতের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান মোদি।

শুক্রবার সকাল ১১টা থেকে জেনারেল বিপিন রাওয়াতের মরদেহ রাখা থাকবে তার দিল্লির বাড়িতে। সেখানে তাকে শেষ শ্রদ্ধা জানাতে পারবেন সাধারণ মানুষ ও পরিবারের সদস্যরা। বেলা সাড়ে ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত শ্রদ্ধা জানাবেন সেনাসদস্য ও কর্মকর্তারা। দুপুর ২টায় সেখান থেকে শুরু হবে জেনারেল রাওয়াতের শেষযাত্রা। বিকাল ৪টায় তার শেষকৃত্য সম্পন্ন হবে।

এদিকে জেনারেল বিপিন রাওয়াতকে বহনকারী হেলিকপ্টারটির ব্ল্যাক বক্স উদ্ধার হয়েছে। এই ঘটনা তদন্তে তিন বাহিনীর সমন্বয়ে কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে এয়ার মার্শাল মানবেন্দ্র সিংকে।

দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিল নাড়ুর সুলুর বিমান ঘাঁটি থেকে বুধবার উড্ডয়নের কিছুক্ষণ পরই জেনারেল রাওয়াতকে বহনকারী হেলিকপ্টারটি নীলগিরি পাহাড়ে বিধ্বস্ত হয়। এতে জেনারেল রাওয়াত ও তার স্ত্রীসহ ১৩ জন নিহত হন। ওয়েলিংডনের ডিফেন্স সার্ভিস স্টাফ কলেজের এক অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন জেনারেল রাওয়াত। সূত্র: আনন্দবাজার, এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ