Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপে সেরা সিলেট ও রংপুর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ৯:০৩ পিএম

বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টে সেরার খেতাব জিতেছে সিলেট ও রংপুর বিভাগ। বৃহস্পতিবার বিকালে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তাফা কামাল স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে সিলেট টাইব্রেকারে ৩-১ গোলে রাজশাহীকে হারিয়ে শিরোপা ঘরে তোলে। এই বিভাগে টুর্নামেন্ট সেরা হন চ্যাম্পিয়ন সিলেটের আসাদ উদ্দিন। সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পান একই দলের অনিকদেব বর্মা ও রাজশাহীর হাবিবুর রহমান। একই ভেন্যুতে বঙ্গমাতা গোল্ডকাপের শিরোপা নির্ধারণী ম্যাচে রংপুর ১-০ ব্যবধানে ময়মনসিংহ বিভাগকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। বালিকা বিভাগের সেরা খেলোয়াড় নির্বাচিত হন শিরোপা জয়ী রংপুরের শাম্মি আকতার। সর্বোচ্চ গোলদাতা একই দলের নাসরিন ও খুলনার সন্ধ্যা। টুর্নামেন্টের বালক ও বালিকা বিভাগের দুই চ্যাম্পিয়ন দল ৩ লাখ টাকা করে প্রাইজমানি, ট্রফি ও স্বর্ণপদক পায়। দুই রানার্সআপ দল ট্রফি ও রৌপ্যপদকের সঙ্গে পায় ২ লাখ টাকা করে।

ফাইনাল খেলা শেষে ভার্চুয়াল প্লাটফর্মে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও বিজিতদের মাঝে পুরস্কার বিতরণ করেন ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানের বিশেষ অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল স্বশরীরে উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর পক্ষে পুরস্কার তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, সিনিয়র সচিব মো.আখতার হোসেন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিন ও ব্রাজিলের রাষ্ট্রদূতসহ ক্রীড়া পরিদপ্তর ও মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী জানান, তার সরকার খেলোয়াড়দের যথাযথ প্রশিক্ষণের সুবিধা দেওয়ার লক্ষ্যে দেশের প্রতিটি বিভাগে একটি করে ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করবে, কারণ তিনি বিশ্বাস করেন যে বিশ্বমানের ক্রীড়া প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিদ্ব›িদ্বতা করার সক্ষমতা রয়েছে। শেখ হাসিনা বলেন, ‘ইতোমধ্যেই আমরা সিদ্ধান্ত নিয়েছি প্রত্যেকটি বিভাগে একটি করে ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলবো। আমরা প্রত্যেকটি বিভাগে বিকেএসপি করবো।’

তিনি যোগ করেন, ‘ইতোমধ্যে দুটির অনুমোদন দেওয়া হয়েছে। বাকীগুলোও আমরা করে দেব। যাতে করে সেখানে খেলাধূলার বিষয়ে আমাদের ছেলে-মেয়েরা ভাল প্রশিক্ষণ নিতে পারে সে ব্যবস্থাটা আমরা করে দিচ্ছি।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ