Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গোপসাগরে ১১ জেলেসহ তিন দিন ধরে মাছ ধরার ট্রলার নিখোঁজ

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ৭:১৪ পিএম

বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে ১১ জন জেলেসহ তিন দিন ধরে নিখোঁজ বরগুনার একটি মাছ ধরার ট্রলার। এতে উদ্বেগ-উৎকণ্ঠায় দিন কাটছে নিখোঁজ জেলেদের স্বজনদের। নিখোঁজ ট্রলারটি নাম এমভি মা-বাবার দোয়া। ট্রলারটির মালিক বরগুনা সদর উপজেলার নলটোনা ইউনিয়নের হাবিবুর রহমান।

ট্রলারমালিক হাবিবুর রহমানের ছেলে মাসুদুর রহমান জানান, গত ২৮ নভেম্বর ১১ জন জেলে নিয়ে সাগরে মাছ ধরতে যায় এমভি মা-বাবার দোয়া নামের ট্রলারটি। ট্রলারটিতে তার বড় ভাই মাহফুজুর রহমানও রয়েছেন।

সমুদ্রে যাত্রা শুরুর পর গত ৪ ডিসেম্বর পর্যন্ত সমুদ্রে থাকা জেলেদের সাথে যোগাযোগ থাকলেও গত তিনদিন ধরে ট্রলারসহ জেলেরা নিখোঁজ রয়েছেন। বিষয়টি ইতোমধ্যেই বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতিকে অবগত করা হয়েছে বলেও জানান মাসুদুর রহমান। নিখোঁজ ১১ জেলের মধ্যে ১০ জেলের বাড়ি নলটোনা ইউনিয়নের বিভিন্ন গ্রামে।

এদিকে, রবিবার রাতে নিরাপদ আশ্রয়ে আসার সময় বঙ্গোপসাগরে ২১ জেলেসহ ভোলার চরফ্যাশনে ডুবে যাওয়া মাছ ধরার ট্রলারের ২০ জেলের সন্ধান মঙ্গলবার পর্যন্ত পাওয়া যায়নি। সোমবার একজন জেলেকে পাথরঘাটার একটি মাছ ধরার ট্রলারের জেলেরা উদ্ধার করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরগুনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ