Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাবিতে দ্বাদশ জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ৯:৪৯ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) গণিত বিভাগে দ্বাদশ জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড-২০২১ অনুষ্ঠিত হয়েছে। সিলেট বিভাগস্থ স্নাতকের শিক্ষার্থীদের নিয়ে শুক্রবার সকাল নয়টায় বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে জাতীয় সংগীত পরিবেশনার সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে এ অলিম্পিয়াডের সূচনা হয়। এর পর সকাল দশটা থেকে সাড়ে এগারোটা পর্যন্ত পরীক্ষা নেয়া শেষে বিকাল চারটায় মেধাক্রম অনুযায়ী প্রথম ১০ জন শিক্ষার্থীকে পুরষ্কার প্রদানের মাধ্যমে অলিম্পিয়াডের সমাপ্তি ঘটে।

জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াডের উদ্বোধনী অনুষ্ঠানে গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. মাহবুবুর রশিদের অভ্যর্থনা এবং অলিম্পিয়াডের সদস্য সচিব ও একই বিভাগের অধ্যাপক ড. রেজোয়ান আহমেদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম উপস্থিত ছিলেন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন ও গণিত বিভাগের অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার ও নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এর উপাচার্য অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, অধ্যাপক ড. মো. সাজেদুল করিমসহ বিভাগের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

দ্বাদশ জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড-২০২১ প্রতিযোগিতায় সিলেট বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানের অন্তত ৮০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। এদের মধ্যে মেধাক্রম অনুযায়ী প্রথম দশজন শিক্ষার্থীদের মাঝে শাবিপ্রবির সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সজীব কুমার চৌধুরী ১ম ও আশরাফুর রহমান চৌধুরী ৭ম, ইলেকট্রিক ও ইলেট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী কাজী সারোয়ার মোহতাসিম ২য় ও তৌহিদুর রহমান ৬ষ্ঠ, গণিত বিভাগের শিক্ষার্থী মাহবুব আহমেদ চৌধুরী ৩য়, আবু হাসান রাফি ৪র্থ, সৈয়দা সানজিদা রহমান ৯ম ও ইসরাত জাহান ১০ম ও ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী মো. অহিদুজ্জামান অনিক ৫ম এবং সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজের ইলেকট্রিক ও ইলেট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী ইয়াসরিপ সায়েম ৮ম হয়েছেন। এদের প্রত্যেকেই পরবর্তীতে গণিত অলিম্পিয়াডের জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাবিপ্রবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ