Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতে মৃত ঘোষণার পর সারারাত হিমঘরে, পরদিন শ্রীকেশ উঠলেন নড়ে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ১০:২৮ পিএম | আপডেট : ১০:৪২ পিএম, ২১ নভেম্বর, ২০২১

সড়ক দুর্ঘটনায় মৃত ঘোষণার পর হাসপাতালের মর্গের হিমঘরে এক রাত রাখা হয়েছিল এক ব্যক্তিকে। কিন্তু পরদিন ওই মর্গেই ‘মৃত’ শ্রীকেশ কুমারকে শ্বাস নিতে দেখেন স্বজনরা! চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে ভারতের রাজধানী নয়াদিল্লির পূর্বে উত্তরপ্রদেশের মুরাদাবাদ এলাকার একটি হাসপাতালে। -এএফপি

ফরাসি বার্তাসংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে, মুরাদাবাদে মোটরসাইকেলের ধাক্কায় গুরুতর আহত হয়েছিলেন শ্রীকেশ কুমার নামে এক ব্যক্তি। তাকে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। সেখানে নেওয়া হলে বৃহস্পতিবার চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। পরদিন ময়নাতদন্তের জন্য একটি সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় শ্রীকেশ কুমারের লাশ।

সেই হাসপাতালের তত্ত্বাবধায়ক রাজেন্দ্র কুমার রবিবার এএফপিকে বলেন, মেডিক্যালের জরুরি বিভাগের চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষা করেন। বেঁচে থাকার কোনো আলামত না পেয়ে ওই চিকিৎসকও শ্রীকেশকে মৃত ঘোষণা করেন। ওই চিকিৎসক বলেন, পুলিশকে এই ঘটনা সম্পর্কে জানানো হয় এবং শ্রীকেশের পরিবারের সদস্যরা না আসা পর্যন্ত লাশটি ওইদিন রাতে মর্গের হিমঘরে রাখা হয়।

তিনি বলেন, পরে পুলিশের একটি দল এবং তার পরিবারের সদস্যরা ময়নাতদন্তের কাগজপত্র প্রস্তুত করতে হাসপাতালে আসেন। এ সময় তারা শ্রীকেশকে জীবিত দেখতে পান! রাজেন্দ্র কুমার বলেন, ৪৫ বছর বয়সী ওই ব্যক্তিকে পরবর্তীতে আবার চিকিৎসা দেওয়া শুরু হয়। বর্তমানে তিনি কোমায় আছেন। হাসপাতালের এই তত্ত্বাবধায়ক বলেন, এটি অলৌকিক ঘটনা ছাড়া কিছু নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ