Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

দক্ষিণ আফ্রিকায় ২৪ ঘণ্টায় ৩ বাংলাদেশির মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ২:২৫ পিএম

দক্ষিণ আফ্রিকায় ২৪ ঘণ্টারও কম সময়ে তিন বাংলাদেশি নিহত হয়েছেন। বুধবার (১৭ নভেম্বর) দুপুর ১টায় দেশটির পুমালাঙ্গা প্রদেশের পের্ডাকোপে সড়ক দুর্ঘটনায় বিদ্যুত নামে একজন প্রাণ হারিয়েছেন।

বিদ্যুতের সঙ্গে গাড়িতে থাকা নোয়াখালীর মাসুম নামে আরেক বাংলাদেশি মারাত্মকভাবে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। মাসুমের দেশের বাড়ি জামালপুর বলে জানা গেছে।

এছাড়া ওইদিন সন্ধ্যা সাড়ে সাতটায় দেশটির ইস্টার্ন কেপ প্রদেশে নিজ ব্যবসাপ্রতিষ্ঠানে ধারালো অস্ত্র দিয়ে বাগেরহাটের মাসুদ মুন্সিকে হত্যা করা হয়েছে।
পরে স্থানীয় এক আফ্রিকান নাগরিক এলাকাটিতে থাকা অন্যান্য বাংলাদেশিদের খবর দিলে তারা পুলিশের সহযোগিতায় মাসুদ মুন্সির ক্ষত-বিক্ষত রক্তাক্ত মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়।

একইদিন মোহাম্মদ শাহজাহান সাজু নামের আরেক বাংলাদেশি নিজ বাসায় স্ট্রোক করে মৃত্যুর কোলে ঢলে পড়েন। তার দেশের বাড়ি নোয়াখালীর কোম্পানীগঞ্জ। সাজুর এক ঘনিষ্ঠ জানিয়েছেন, তার ইচ্ছে অনুসারে সাজুকে দক্ষিণ আফ্রিকায় দাফন করার ব্যবস্থা করা হচ্ছে।

জানা গেছে, মাসুদ মুন্সী যে প্রতিষ্ঠানে ব্যবসা পরিচালনা করতেন সেখানে তিনি একাই থাকতেন। দোকান বন্ধ করার সময় আগে থেকে উৎপেতে থাকা সঙ্গবদ্ধ দলটি বাংলাদেশি এই রেমিট্যান্স যোদ্ধার ওপর অতর্কিত হামলা করে ধারালো অস্ত্র দিয়ে মৃত্যু নিশ্চিত করে মূল্যবান মালামাল এবং নগদ অর্থ নিয়ে পালিয়ে যায়।

আল-আমিন নামে এক বাংলাদেশি জানিয়েছেন, ময়নাতদন্ত শেষে আগামী ২ দিনের মধ্যে বাগেরহাট জেলার মোল্লাহাট থানার নিহত মাসুদ মুন্সীর মরদেহ বাংলাদেশে পাঠানোর ব্যবস্থা করা হবে।
এই তিন প্রবাসী বাংলাদেশির মৃত্যুতে দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাস জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ