Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতের আকাশে যাত্রী অসুস্থ, চিকিৎসা করলেন মন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ১০:৫৬ এএম

মাঝ আকাশে বিমানে অসুস্থ হয়ে পড়েন এক যাত্রী। সে সময় তার চিকিৎসায় তাৎক্ষণিকভাবে এগিয়ে আসেন ভারতের কেন্দ্রীয় মন্ত্রী ভাগবত কারাড। মঙ্গলবার (১৬ নভেম্বর) ইন্ডিগোর একটি ফ্লাইটে এ ঘটনা ঘটে। এ ঘটনায় উচ্ছ্বাস প্রকাশ করে ইন্ডিগোর টুইট শেয়ার করে সহকর্মী ভাগবতের প্রশংসা করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

পেশায় চিকিৎসক ভাগবত সামলান দেশটির কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব। তিনি মহারাষ্ট্র থেকে রাজ্যসভার সাংসদ হয়েছেন। মঙ্গলবার তিনি দিল্লি থেকে মুম্বাই যাচ্ছিলেন। মাঝপথে বিমানের এক যাত্রী অসুস্থ হয়ে পড়লে তাকে চিকিৎসা করেন কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী।

ঘটনার ছবি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে প্রকাশ করেছে বিমান সংস্থা ইন্ডিগো। ছবিতে দেখা যায়, বিমানের আসনে শুয়ে আছেন অসুস্থ যাত্রী এবং ভাগবত তাকে পরীক্ষা করছেন। এ নিয়ে তিনি জানান, ‘ব্যক্তির রক্তচাপ কমে গিয়েছিল। খুব ঘামছিলেন। এখন ঠিক আছেন।’ মন্ত্রীর পরামর্শ অনুযায়ী গ্লুকোজ খাওয়ানোর পরেই সুস্থ হন বিমানের ওই যাত্রী।

এদিকে ইন্ডিগোর টুইট শেয়ার করে মোদী লিখেন, ‘হৃদয়ে তিনি সর্বদা চিকিৎসক। দারুণ কাজ আমার সহকর্মীর।’

সূত্র: এএনআই, আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ