Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মালদ্বীপকে রুখে দিয়ে ফাইনালে সিসেলেস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ৮:৩১ পিএম

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে চারজাতি ফুটবল টুর্নামেন্টে লিগ পর্বে শক্তিশালী মালদ্বীপকে রুখে দিয়ে ফাইনালে জায়গা করে নিলো আফ্রিকান দেশ সিসেলেস।

মঙ্গলবার বিকালে কলম্বোর রেসকোর্স স্টেডিয়ামে লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে সিসেলেস গোলশূন্য ড্র করেছে মালদ্বীপের বিপক্ষে। এই ড্রতে রাউন্ড রবিন লিগে সিসেলেস তিন ম্যাচে ৫ পয়েন্ট পেয়ে ফাইনালে জায়গা পেলেও সমান ম্যাচে ২ পয়েন্ট নিয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছে মালদ্বীপ।

চারজাতি টুর্নামেন্টে মালদ্বীপকেই ফেভারিট ভাবা হয়েছিল। ফিফা র‌্যাঙ্কিংয়েও চার দল থেকে বেশ এগিয়ে ছিল তারা। কিন্তু মাঠের লড়াইয়ে সবাই হতাশ করেছে দলটি।

মঙ্গলবার ম্যাচের শুরু থেকে দু’দল আক্রমণাত্মক ফুটবল খেলার চেষ্টা করলেও রেসকোর্স স্টেডিয়ামের মাঠে বৃষ্টিভেজা থাকায় ভালো খেলতে পারেনি মালদ্বীপ ও সিসেলেস। কাদা মাঠে দুই দলেরই খেলতে সমস্যা হয়েছে। মালদ্বীপ আক্রমণ করেও গোল পায়নি। সিসেলেসও চেষ্টা করেছে। কিন্তু গোল আসেনি। বরং মাঝেমধ্যে দুই দলের খেলোয়াড়দের মাঝে উত্তেজনা দেখা গেছে। ফলে দ্বিতীয়ার্ধে দু’দলের একজন করে খেলোয়াড়কে লাল কার্ড দেখিয়েছেন রেফারি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ