Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সেই ক্যাচ ছাড়া নিয়ে বাংলাদেশে মুখ খুললেন হাসান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

তার ক্যাচ ছাড়ার কারণেই পাকিস্তান ম্যাচ হেরেছে- এমনটা মনে করে হাসান আলিকে তুমুল সমালোচনায় বিদ্ধ করছিলেন সমর্থকরা। চারপাশ থেকে ধেয়ে আসা নানান সমালোচনাতেও চুপ ছিল এই পেসার। সিরিজ খেলতে বাংলাদেশে এসে অবশেষে প্রতিক্রিয়া দেখালেন তিনি।
গত বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনালে ১৯তম ওভারে দলের বিপদ বাড়ান হাসান। শাহীন আফ্রিদির বলে ডিপ মিডউইকেটে ক্যাচ উঠিয়েছিলেন ম্যাথু ওয়েড। ত হাতে জমাতে পারেননি তিনি। এরপরও ৯ বলে অস্ট্রেলিয়ার দরকার ছিল ১৮ রান। পরের তিন বলে তিন ছক্কায় খেলা শেষ করে দেন ওয়েড। ম্যাচ শেষে অধিনায়ক পাকিস্তান বাবর আজম ওই ক্যাচ ছাড়াকেই টার্নিং পয়েন্ট হিসেবে উল্লেখ করেছিলেন। এরপরের দুদিন ধরে হাসান পড়েন তুমুল সমালোচনায়। এমনকি সোশ্যাল মিডিয়ায় তার ভারতীয় স্ত্রীকেও অনেক বিদ্বেষ ম‚লক মন্তব্য ছুঁড়ে দেন পাক সমর্থকরা।
বাজে এই সময়ে বাংলাদেশে এসে হোটেলে বসে টুইটারে নিজের প্রতিক্রিয়া দিয়ে হাসান লিখেছেন সবার থেকে খারাপ লাগাটা তারই বেশি, ‘আমি জানি আপনারা সবাই হতাশ কারণ আমার পারফরম্যান্সে প্রত্যাশা প‚রণ হয়নি। কিন্তু আমার চেয়ে হতাশ কেউ নয়। আমার কাছ থেকে প্রত্যাশা সরিয়ে নেবেন না। পাকিস্তানের ক্রিকেটকে আমি সর্বোচ্চ পর্যায় থেকে সেবা দিতে চাই। এই ঘটনা আমাকে আরও শক্তিশালী করবে। টুইটার, ফোন করলে যারা সমর্থন যুগিয়েছেন তাদেরকে ধন্যবাদ।’
ক্যাচ ছাড়াকে খেলারই একটা অংশ বলে অনেক সাবেক ক্রিকেটার অবশ্য পাশে দাঁড়িয়েছেন পাকিস্তানি এই পেসারের।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাসান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ