Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফ্যাসিবাদকে সরাতে রাজপথে তুমুল আন্দোলনের প্রস্তুতি নিন: মামুন হাসান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২৩, ২:২৩ পিএম | আপডেট : ২:২৫ পিএম, ৮ জানুয়ারি, ২০২৩

জাতীয়তাবাদী যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন হাসান বলেছেন, প্রিয় মাতৃভূমি এখন এক ফ্যাসিবাদের কবলে। দেশের গণতন্ত্রকে কবর দিয়ে, মানুষের ভোটাধিকার হরণ করে এক বাকশালী সরকার ক্ষমতায় বসেছে। ফ্যাসিবাদের এই ভূতকে সরাতে রাজপথের তুমুল আন্দোলন গড়ে তুলতে হবে। এতে অনেক রক্ত যাবে, অনেক জীবন যাবে তবুও দেশকে এবার মুক্ত করতেই হবে।
রোববার সকালে নয়া পল্টনে ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের এক প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন। আগামী ১১ জানুয়ারি ঢাকা সহ দশ বিভাগীয় শহরে গণ অবস্থান কর্মসূচি উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।
মামুন হাসান বলেন, বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় দশ দফা কর্মসূচি ও রাষ্ট্র মেরামতে ২৭ দফা রুপরেখা দিয়েছেন। ওই ১০ দফা বাস্তবায়নের আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধভাবে মাঠে নামতে হবে।
তিনি বলেন, এই সরকার কাছে কেউ নিরাপদ নয়। ঘরে থাকলেও মামলা, রাজপথে থাকলেও মামলা। তাই যদি মামলা হামলা আর গুলি খেতেই হয় তাহলে রাজপথকেই বেছে নিতে হবে। দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে আরেকবার যুব সমাজকে নিয়ে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়তে হবে।
ঢাকা দক্ষিণের আহ্বায়ক গোলাম মাওলা শাহীনের সভাপতিত্বে প্রস্ততি সভায় আরো বক্তব্য রাখেন যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না, সদস্য সচিব খন্দকার এনামুল হক এনামসহ আরো অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ