Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওয়াসিমের চোটে কপাল খুলল হাসানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

এশিয়া কাপ শুরুর লগ্নে আরেকটি বড় আঘাত পেল পাকিস্তানের বোলিং বিভাগ। ছিটকে গেলেন মোহাম্মদ ওয়াসিম। তাকে না পাওয়ার কথা আগের দিনই বিবৃতিতে জানায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সাইড স্ট্রেইন চোটে পড়া এই পেসারকে দল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। অন্তত তিন সপ্তাহ বাইরে থাকতে হবে ২১ বছর বয়সী এই তরুণকে। আর সতীর্থের চোট আশীর্বাদ হয়ে এলো হাসান আলীর জন্য। এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের দলে ডাক পেলেন এই পেসার।
আইসিসি একাডেমি মাঠে গত বৃহস্পতিবার বোলিং অনুশীলনের সময় পিঠে ব্যথা অনুভব করেন ওয়াসিম। এমআরআই করানোর পরদিন পিসিবি জানাল, সাইড স্ট্রেইন চোটে ভুগছেন তিনি। গত বছর বল হাতে সময়টা একদমই বাজে কাটে হাসানের। যার মাশুল দেন তিনি দল থেকে বাদ পড়ে। নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর এশিয়া কাপের প্রথম ঘোষিত দল থেকেও বাদ পড়েন তিনি। তবে সতীর্থের দুর্ভাগ্যে কপাল খুলল তার।
এর আগে বোলিং বিভাগের মূল অস্ত্র শাহিন শাহ আফ্রিদি চোট পেয়ে মাঠের বাইরে চলে যান। ডান হাঁটুর লিগামেন্টের চোটে পড়া ২২ বছর বয়সী এই পেসারকে ৪ থেকে ৬ সপ্তাহের বিশ্রাম দিয়েছে তাদের মেডিকেল টিম। গত মাসে শ্রীলঙ্কা সফরে গলে প্রথম টেস্টে ফিল্ডিংয়ের সময় ওই চোট পান আফ্রিদি। এশিয়া কাপের পর দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও খেলা হবে না তার। আফ্রিদির বদলি হিসেবে দলে যোগ করা হয়েছিল মোহাম্মদ হাসনাইনকে। এশিয়া কাপে জন্য পাকিস্তানের পেস বোলিং বিভাগে আর আছেন হারিস রউফ, শাহনেওয়াজ দাহানি, নাসিম শাহ। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে আজ শুরু পাকিস্তানের এশিয়া কাপ অভিযান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়াসিমের চোটে কপাল খুলল হাসানের
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ