Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতের মণিপুরে অতর্কিত হামলায় সপরিবারে কর্নেলসহ নিহত ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ৬:১২ পিএম

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মণিপুরে ভারতীয় সেনাদের ওপর অতর্কিত হামলায় একজন কর্নেলসহ কমপক্ষে সাতজন মারা গেছেন। স্থানীয় সময় আজ শনিবার সকাল ১০টায় এই হামলার ঘটনা ঘটে।
ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, আজ শনিবার মিয়ানমার সীমান্তবর্তী চুড়াচাঁদপুর জেলায় সেনাদের ওপর অতর্কিতভাবে এই হামলা চালানো হয়। নিহতদের মধ্যে কর্নেলের স্ত্রী, পুত্র এবং আরও তিনজন সেনাসদস্য রয়েছেন।
মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং এই হামলার নিন্দা করেছেন। তিনি বলেন, ৪৬ এআর সেনা দলে কাপুরুষোচিত হামলার তীব্র নিন্দা জানাই। এই হামলায় চুরাচাঁদপুরে কমান্ডিং অফিসারসহ ও তার পরিবারের সদস্যসহ কয়েকজন নিহত হয়েছেন বলে জানা গেছে। রাষ্ট্রীয় বাহিনী এবং প্যারা মিলিটারি ইতোমধ্যে দুর্বৃত্তদের খুঁজে বের করতে কাজ করছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনা হবে।
প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও এই হামলার নিন্দা করে বলেছেন, মণিপুরের চুরাচাঁদপুরে আসাম রাইফেলসের একটি দলে কাপুরুষোচিত হামলা অত্যন্ত বেদনাদায়ক এবং নিন্দনীয়। শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা। অপরাধীদের শিগগির বিচারের আওতায় আনা হবে। সূত্র : টাইমস অব ইন্ডিয়া



 

Show all comments
  • harel ১৪ নভেম্বর, ২০২১, ৯:৩৬ এএম says : 0
    ভারতীয় সেনারা সব জায়গায়ই মার খায় তবুও ওদের বীরত্বের মেকি কাহিনী শুনতে হয়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ