Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কৃষকদের ভালোবাসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সিলেটে অতিরিক্ত সচিব ওয়াহিদা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ৩:৪৩ পিএম

কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ওয়াহিদা আক্তার বলেছেন, আগের মত আর কেবল ধান আর সবজি চাষাবাদেই সীমাবদ্ধ নেই কৃষকরা। এখনকার কৃষকরা আধুনিক। তারা পোশাকেও¡ প্রকাশ করেন নিজেদের আধুনিকতা। আজ শনিবার (১৩ নভেম্বর) সকালে সিলেটের খাদিমনগর হর্টিকালচার সেন্টারের আয়োজনে কৃষকদের প্রশিক্ষক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এ কথা বলেন তিনি। আরও বলেন, কৃষকরা দেশের অর্থনীতির শক্তি, সেকারনে কৃষকদের ভালোবাসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বছরব্যাপী ফল উৎপাদন বৃদ্ধির কৌশল বিষয়ক প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত হয়ে কৃষকদের বিকল্প চাষে উৎসাহিত করে করে অতিরিক্ত সচিব (প্রশাসন) ওয়াহিদা বলেন, সুস্থ দেহের জন্য কেবল খাবার খেলে চলবে না। ফলমূল খেতে হবে। আর এজন্য নিজস্ব উৎপাদন বাড়াতে হবে।

দুই ধাপে ৩০ জন করে মোট ৬০ জন কৃষক নিয়ে অনুষ্ঠিত দিনব্যাপী এ প্রশিক্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (বাজেট ও মনিটরিং) ড. হুমায়রা সুলতানা, বছরব্যাপী ফল উৎপাদনের মাধ্যমে পুষ্টি উন্নয়ন প্রকল্পের পরিচালক ড. মেহেদী মাসুদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষি অধিদপ্তর সিলেট অঞ্চলের অতিরিক্ত পরিচালক দিলীপ কুমার অধিকারী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অতিরিক্ত সচিব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ