Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

হিমালয়ে ফের চালু হলো টয় ট্রেন হিমকন্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ২:২৯ পিএম

দার্জিলিংয়ের সবুজ ঘেরা পাহাড়ি পথ চিরে ফের 'টয় ট্রেন' পরিষেবা চালু করলো ভারতের উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে। আজ শনিবার (১৩ নভেম্বর) চালু হয়েছে 'হিমকন্যা' নামের এই টয় ট্রেনটি। খবর হিন্দুস্তান টাইমসের।

সপ্তাহে দুইদিন এই পরিষেবা চালু থাকবে বলে জানিয়েছে দার্জিলিং হিমালয়ান রেলওয়ে। শনিবার এবং রবিবার দার্জিলিং এবং কার্শিয়াঙের মধ্যে ছুটবে ট্রেনটি।
ট্রেনটি চলাচলের সময়সূচিও জানিয়ে দেওয়া হয়েছে। প্রতি শনিবার এবং রবিবার সকাল ৮ টা ৩০ মিনিটে দার্জিলিং থেকে ছাড়বে। সকাল ১১ টায় পৌঁছাবে কার্শিয়াঙে। যাত্রাপথে আরও তিনটি স্টেশনে দাঁড়াবে টয় ট্রেন। ফিরতি পথে দুপুর ১ টা ১৫ মিনিটে কার্শিয়াং থেকে ছাড়বে ট্রেনটি। দার্জিলিংয়ে পৌঁছাবে বিকেল ৪ টায়।
করোনাভাইরাস পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসতেই পর্যটকের ঢল নেমেছে হিমালয়কন্যা দার্জিলিংয়ে। এই পরিস্থিতিতে এই 'হিমকন্যা' পর্যটকদের আগ্রহ আরও বাড়িয়ে তুলবে বলে বিশ্বাস সংশ্লিষ্টদের। সূত্র : হিন্দুস্তান টাইমস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ