Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সেতু সংস্কারের অভাবে ভোলার লালমোহনের ৩টি গ্রামের মানুষের দূর্ভোগ চরমে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ১:৪১ পিএম

ভোলার লালমোহনে লর্ড হার্ডিঞ্জ ইউনিয়নের বেতুয়া খালের ওপর একমাত্র আরসিসি-আয়রন সেতুটি সংস্কারের অভাবে তিনটি গ্রামের কয়েক হাজার মানুষ এখন চরম দূর্ভোগে। ঝুকিপূর্ণ এ সেতুটি পরাপারে প্রতিদিন একাধীক দূর্ঘটনাও ঘটছে। ফাতেমাবাদ, অন্যদা প্রসাদ ও চাঁদপুরা গ্রামের কয়েক হাজার মানুষের দূর্ভোগ ইতোমধ্যে সব বণর্নার বাইরে চলে গেলেও তা দেখার কেউ নেই।

সেতুটির দুপাশের রেলিং-এর বেশীরভাগই অনেক আগে ভেঙে গেছে। এর ডেকস্লাবের বেশীর ভাগ অংশে গর্তের সৃষ্টি হয়েছে। পাশাপাশি অনেক স্থানেই ফাটল সৃষ্টি হয়েছে। স্থানীয় গ্রামবাসীরা কাঠের পাটাতন লাগিয়ে সেতুটির ওপর দিয়ে হালকা যানবাহন পারাপার অব্যাহত রাখলেও তাও ইতোমধ্যে অনেকটাই বিধ্বস্ত হয়েছে। ফলে প্রতিদিনই একাধীক দূর্ঘটনায় আহত হচ্ছেন তিনটি গ্রামের নিত্যযাত্রীরা। ক্ষতিগ্রস্থ হচ্ছে ইজিবাইক, রিক্সা ও ভ্যানগাড়ী গুলো।

এব্যাপারে লালমোহন উপজেলা প্রকৌশলী সাংবাদিকদের জানান, প্রায় ২৫ বছর আগে আরসিসি ডেক স্লাবের আয়রন ব্রীজটি নির্মান করা হলেও কালের বিবর্তনে তা অনেকটাই চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। সেখানে একটি নতুন আরসিসি বীজ নির্মানের প্রকল্প-প্রস্তাব অনুমোদনের অপেক্ষায় রয়েছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেতু

১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ