Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিদেশে পাঠানোর নামে টাকা আত্মসাৎ

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

কুয়েতে পাঠানোর কথা বলে লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগে র‌্যাব-৬ সাইমুম ইসলাম রাকিব নামে প্রবাস ফেরত এক প্রতারককে গ্রেফতার করেছে। গত বুধবার দিবাগত গভীর রাতে তাকে নগরীর জিরো পয়েন্ট এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে গতকাল বৃহষ্পতিবার তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। গ্রেফতারকৃত সাইমুম ইসলাম রাকিব নগরীর আড়ংঘাটা থানাধীন রায়েরমহল ব্যাংক কলোনীর আব্দুল কুদ্দুস হাওলাদারের ছেলে।

র‌্যাব জানায়, কুয়েতে থাকা অবস্থায় খুলনার ৫ জনকে কুয়েতে নিয়ে যাবে বলে সাইমুম ইসলাম রাকিব ২৭ লাখ ৭৩ হাজার টাকা গ্রহণ করে। কুয়েকে থাকা অবস্থায় সে ভুয়া ভিসা, এয়ার টিকিটসহ অন্যান্য কাগজপত্র প্রেরণ করে। পরবর্তীতে রাকিব দেশে ফিরে আসে। যাদের কুয়েতে পাঠানোর কথা ছিল, তারা টাকার জন্য চাপ দিলে সে ২৬ লাখ ৪৩ হাজার টাকার চেক প্রদান করে, যা ব্যাংক কর্তৃক ডিজঅনার হয়। এরপর থেকে টাকা না দিয়ে উল্টো সবাইকে সে জীবননাশের হুমকি দিতে থাকে। এক পর্যায়ে ভুক্তভোগীরা গত বুধবার ১০ নভেম্বর খুলনা সদর থানায় তার বিরুদ্ধে প্রতারণার মামলা করেন। অভিযোগটি র‌্যাব ছায়া তদন্ত করে সাইমুম ইসলাম রাকিবকে গ্রেফতার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাকা আত্মসাৎ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ