Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতের তেলেঙ্গানায় কয়লা খনিতে ধ্বস, নিহত ৪

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ১২:৪৫ পিএম

 

 

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তেলেঙ্গানায় একটি কয়লা খনির ছাদ ধসে চার শ্রমিক নিহত হয়েছেন। বুধবার (১০ নভেম্বর) রাজ্যটির মানচেরিয়াল জেলায় অবস্থিত রাষ্ট্রনিয়ন্ত্রিত সিঙ্গারেনি কয়লা খনিতে (এসসিসিএল) এই দুর্ঘটনা ঘটে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় বার্তাসংস্থা পিটিআই।
পুলিশ ও স্থানীয় সূত্রগুলোর বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, বুধবার বিকেলে তেলেঙ্গানার মানচেরিয়াল জেলার শ্রিরামপুর এলাকায় একটি ভূগর্ভস্থ খনির ছাদের একটি অংশ আচমকাই ধসে পড়ে। দুর্ঘটনার সময় শ্রমিকরা সেখানে কাজ করছিলেন। ছাদ ধসে পড়ার পর সেটির নিচে চাপা পড়েন শ্রমিকরা।
পরে চার জন শ্রমিকের প্রাণহানির তথ্য নিশ্চিত করা হয়। নিহত শ্রমিকদের নাম- কৃষ্ণ রেড্ডি (৫৯), লক্ষমাইয়া (৬০), চন্দ্রশেখর (২৯) ও সুর্য নরসিংহ রাজু (৩০)। মর্মান্তিক এই দুর্ঘটনার পর ভারতে ফের খনি শ্রমিকদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।
এদিকে দেশটির সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, বুধবার বিকেলে খনির ভেতরে কাজ করার সময় ওপর থেকে পাথর, কয়লা খসে পড়া শুরু হতেই কয়েকজন শ্রমিক দ্রুত বেরিয়ে আসেন। তবে ওই চারজন শ্রমিক ভেতরেই চাপা পড়েন। পরে দুর্ঘটনার খবর পেয়ে সিঙ্গারেনি কোলিয়ারির উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে গিয়ে নিহতদের মৃতদেহ উদ্ধার করে।
তবে কী কারণে আকস্মিক এভাবে কয়লা খনির ছাদ ধসে পড়ল তা এখনও নিশ্চিত করা যায়নি বলে জানিয়েছেন পুলিশ কমিশনার এস চন্দ্রশেখর রেড্ডি। দুর্ঘটনার কারণ জানতে শুরু হয়েছে তদন্ত। সূত্র : হিন্দুস্তান টাইমস

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ