Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

আগামীকাল পটুয়াখালী জেলার ৪টি উপজেলার ১৯টি ইউনিয়নে নির্বাচন

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ১০:২৫ পিএম

আগামীকাল পটুয়াখালী জেলার ৪টি উপজেলার ১৯ টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এদিকে দ্বিতীয় ধাপের নির্বাচন অবাধ সুষ্ঠু করতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা নির্বাচন কমিশন। ইতোমধ্যে সকল কেন্দ্রগুলিতে নির্বাচনী সরঞ্জাম পাঠানো সম্পন্ন হয়েছে। জেলার সদর, গলাচিপা, বাউফল ও দশমিনা উপজেলার ১৯ টি ইউনিয়নে এ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সদরের লোহালিয়া, আউলিয়াপুর, বদরপুর, বড়বিঘাই, ছোট বিঘাই, মাদারবুনিয়া ,মরিচবুনিয়া ইউনিয়ন। গলাচিপার চরবিশ্বাস, চরকাজল, গলাচিপা সদর, পানপট্রি, ডাকুয়া, কলাগাছিয়া, বরুনবাড়িয়া, গজালিয়া ইউনিয়ন। বাউফলের নওমালা, সূর্যমনি ইউনিয়ন। দশমিনার সদর ও বেতাগীসানকিপুর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আগামীকাল বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮ টা থেকে নিরবিচ্ছিন্ন ভাবে বিকেল ৪ টা পর্যন্ত এক টানা এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে পটুয়াখালীতে ১৬টি ইউনিয়নে ব্যালটে এবং ৩ টি ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ভোট গ্রহণ হবে।

এদিকে নির্বাচনের শুরু থেকে একাধিক ইউনিয়নে বিচ্ছিন্ন সহিংসতা গোলাগুলি, অগ্নি সংযোগ সহ একাধিক রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। এর মধ্যে বাউফলের নওমালা উল্লেখযোগ্য, সেখানে একাধিক বার গোলাগুলি সহ বড় ধরনের সংহিস ঘটনা ঘটে। দ্বিতীয় ধাপের নির্বাচনে শতাধিক ব্যক্তি আহত সহ এক ব্যক্তি নিহতের ঘটনাও ঘটেছে। এ সব বিষয়কে মাথায় রেখেই আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা ও নিরাপত্তার বিষয়ের পরিকল্পনা করেছে প্রশাসন বলে জানান জেলা নির্বাচন অফিসার খান আবি শাহানুর খান।

১৯ ইউনিয়নের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত ১৯ প্রার্থী, স্বতন্ত্র ৪২ জন প্রার্থী ও ইসলামি আন্দোলন বাংলাদেশ সমর্থিত ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এছাড়া সংরক্ষিত ১৯৮ জন প্রার্থী ও ৬২৬ জন প্রার্থী সাধারণ ওয়ার্ড সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে। ১৯ টি ইউনিয়নে এ নির্বাচনে ৩ লাখ ১৮ হাজার ৯৮৩ জন মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এদিকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সদর উপজেলার বদরপুর ইউনিয়নে একমাত্র মহিলা প্রার্থী হিসেবে তানজিন নাহার সোনিয়া নৌকা প্রতীক নিয়ে লড়াই করছেন।

নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় সংখ্যক পুলিশ, র‌্যাব, আনসার মোতায়েনের পাশাপাশি বিজিবি’র টহল রাখা হয়েছে বলে জেলা সিনিয়র জেলা নির্বাচন অফিসার খান আবি শাহানুর খান জানান। দুর্গম এলাকার ইউনিয়ন সমূহে ব্যালট ও ভোটের বাক্সসহ প্রয়োজনীয় সরঞ্জামাদী প্রেরণ করা হয়েছে। কাছের ইউনিয়ন সমূহে ১১ নভেম্বর সকালে ব্যালট প্রেরণ করা হবে বলেও জানান জেলা সিনিয়র নির্বাচন অফিসার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ