Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রাত পোহালেই বালাগঞ্জের ৬ ইউনিয়নে ভোট

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতাঃ | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ৪:২৪ পিএম

রাত পোহালেই সিলেটের বালাগঞ্জের ০৬ ইউনিয়নের নির্বাচন। ২য় ধাপের এ নির্বাচনে ২০ জন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতাকরছেন।

প্রচারণার শেষ সময়ে প্রার্থী, কর্মী ও সমর্থক মধ্যে এক ধরনের অস্থিরতা বিরাজমান । উৎসাহ উদ্দিপনা বিরাজ করছে ভোটারদের মধ্যে। ২য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রচারণার শেষ দিন ছিল গতকাল মঙ্গলবার।
সকাল থেকে বালাগঞ্জ উপজেলার ছয়টি ইউনিয়নের বিভিন্ন হাট বাজার পাড়া মহল্লা মিছিল-স্লোগান, সম্ভাষণ-শোডাউনে মুখর ছিল ।
কোনো কোনো প্রার্থী সোমবার পথসভা ও উঠান বৈঠকের মধ্য দিয়ে নির্বাচনী প্রচারণা শেষ করেছেন।
তফসিল ঘোষণা ও প্রতীক বরাদ্ধের পর নির্বাচনীর মাঠ সরগরম হয়ে ওঠেছিল। ভোটারদের মনজয়ে প্রার্থীরা নানা পথ অবলম্বন করেছেন। এলাকার উন্নয়ন দুর্ভোগ লাগবে সৎ-যোগ্য প্রার্থীদের নির্বাচিত করতে চান ভোটাররা।

উপজেলার ছয়টি ইউনিয়নে ২০ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। বিগত নির্বাচনে বালাগঞ্জ সদর ইউনিয়নে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছিলেন আব্দুল মুনিম। এবার তিনি আনারস প্রতীকে বিদ্রোহী স্বতন্ত্র নির্বাচন করছেন। তার সাথে প্রতিদ্বন্দ্বীতায় আছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বালাগঞ্জ বাজার বণিক সমিতির সভাপতি জুনেদ মিয়া। উভয়ের মদ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে। এই ইউনিয়নের নয়টি ওয়ার্ডে ইউপি সদস্য পদে ২৯ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১১জন প্রার্থী রয়েছেন। ভোটার সংখ্যা ১৯৮৮১ জন।
দেওয়ান বাজার ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা ছহুল এ মুনিমের সাথে ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন বিগত নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত নাজমুল আলম। এবার বিএনপির বিদ্রোহী-স্বতন্ত্র হিসেবে তিনি ঘোড়া প্রতীক নিয়ে প্রার্থী হয়েছেন। এ ইউনিয়নে ভোটার সংখ্যা ২২৭৪৮ জন। ইউনিয়নের ১০ টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ইউপি সদস্য পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৩৯ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৯ জন।
বোয়ালজুড় ইউনিয়নে প্রতিদ্বন্দ্বীতা করছেন নৌকার প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান চেয়ারম্যান আনহার মিয়া ও ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মানিক মিয়া। এখানে ইউপি সদস্য পদে ২৮জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৯ জন প্রার্থী রয়েছেন। ভোটার সংখ্যা ১৩০৫৩।
পশ্চিম গৌরীপুর ইউনিয়নে নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান আমিরুল ইসলাম মধু ও আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী প্রবাসী আব্দুর রহমান মাখনের মধ্যে লড়াই হবে। এছাড়া, আব্দুল মুকিত শরীফ ঘোড়া ও খেলাফত মজলিসের মুশাহীদ শিকদার চশমা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। ইউপি সদস্য পদে ২৯জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১০জন প্রার্থী রয়েছেন। ভোটর সংখ্যা ১০৪১৪।
পূর্ব পৈলনপুর ইউনিয়নে মূল লড়াই হবে নৌকার প্রার্থী শিহাব উদ্দিন ও ঘোড়া প্রতিকের আওয়ামী লীগের বিদ্রোহী বহিস্কৃত বর্তমান চেয়ারম্যান আব্দুল মতিনের মধ্যে। প্রতিদ্বন্দ্বীতায় আছেন বিএনপির বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী নজরুল ইলাম জিতু আনারস, মারুফ মিয়া মোটর সাইকেল ও খেলাফত মজলিসের মিছবাহ উদ্দিন মিছলু দেয়াল ঘড়ি। ইউপি সদস্য পদে ২৭জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১১জন প্রার্থী রয়েছেন। ভোটার সংখ্যা ৮৯৪০।
পূর্ব গৌরীপুর ইউনিয়নে প্রতিদ্বন্দ্বীতায় এগিয়ে আছেন নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাস ও বিএনপির বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতিকের মুজিবুর রহমান। প্রতিদ্বন্দ্বীতা করছেন স্বতন্ত্র প্রার্থী তামিমুল করীম চশমা, আব্দুল মতিন ঘোড়া ও হাতপাখা প্রতীক নিয়ে ইসলামী আন্দোলনের আওলাদ মিয়া।
সংশ্লিষ্ট রিটার্নিং অফিসাররা জানিয়েছেন, নির্বাচন সম্পন্ন করতে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ