Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ঝিকরগাছায় আজ নির¦াচনী প্রচারণা শেষ, সহিংসতা আশঙ্কা

ঝিকরগাছা (যশোর) স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ৪:১৩ পিএম

ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রচার শেষ হচ্ছে আজ (৯ নভেম্বর) মঙ্গলবার। যশোরের ঝিকরগাছায় ১১ নভেম্বর ভোট হওয়ায় নির্বাচনী বিধি অনুযায়ী মধ্যরাতে এই প্রচার শেষ হবে। শেষ সময়ের প্রচারে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। উপজেলায় ১১টি ইউপিতে নির্বাচন হচ্ছে।
ঘোষিত তফসিল অনুযায়ী গত ২৭ অক্টোবর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এর পর থেকেই আনুষ্ঠানিক প্রচার শুরু হয়। এই প্রচারণা শেষ হয় ভোটগ্রহণের ৩০ ঘণ্টা আগে।
তবে আনুষ্ঠানিকভাবে প্রচার মাইকে প্রচারণা যেহেতু দুপুর ২টা থেকে রাত ৮ টা র্পযন্ত করা যায়। সেহেতু মঙ্গলবার রাত ৮টায় এই প্রচারণা শেষ হচ্ছে। এরপর আরও ছয় ঘণ্টা মাইক ছাড়া প্রচার করতে পারবেন প্রার্থীরা।
ঝিকরগাছা উপজেলা নির¦াচন কর্মকর্তা অপূর¦ কুমার বিশ্বাস বলেন, নির্বাচনে ভোটগ্রহণ শুরুর ৩০ ঘণ্টা আগে আনুষ্ঠানিক প্রচার শেষ হয়ে যাবে।
এদিকে আনুষ্ঠানিক প্রচার শেষ হওয়ার পর সহিংসতা হতে পারে বলে শঙ্কা করছেন আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীরা। তাঁরা বলছেন, তফসিল ঘোষণার পর থেকেই নৌকার প্রার্থীরা নানাভাবে হুমকি দিচ্ছেন। তাঁরা কখনো বলছেন নৌকা ছাড়া ভোট দিলে ভোট নষ্ট হয়ে যাবে।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অ: রাজ্জাক বলেন, নির্বাচন সুষ্ঠু করতে যা যা দরকার সব পদক্ষেপ নেওয়া হবে।
প্রেরক: নজরুল ইসলাম। ঝিকারগাছা (যশোর) প্রতিনিধি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ