Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাবিপ্রবি শিক্ষার্থীদের ১ম ডোজ টিকা নেওয়ার সর্বশেষ সুযোগ রবিবার

শাবিপ্রবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ৪:০৪ পিএম

গত অক্টোবরের আটদিন ব্যাপি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টিকা কার্যক্রম হাতছাড়া করা শিক্ষার্থীদের জন্য আগামী রবিবার ( ১৮ নভেম্বর) থাকছে সর্বশেষ সুযোগ। এ সুযোগ কাজে লাগাতে ব্যর্থ শিক্ষার্থীরা আর কোনোভাবেই ক্যাম্পাসে ফাইজারের টিকা নিতে পারবে না। এনআইডি এবং করোনা টিকার রেজিস্ট্রেশন ব্যতিত সেদিন টিকা নিতে পারবে শিক্ষার্থীরা। এরপরে যেসকল শিক্ষার্থীদের এনআইডি করে দেওয়ার জন্য ক্যাম্পাসে এনআইডি বুথ বসানো হবে। কেবল এনআইডি দিয়ে টিকার রেজিস্ট্রেশনের পর দ্বিতীয় দফায় ক্যাম্পাসের টিকাকেন্দ্র থেকে দ্বিতীয় ডোজের টিকা ও টিকা সনদ পাবে শিক্ষার্থীরা। মঙ্গলবার ( ৯ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল প্রশাসক অধ্যাপক ড. মো. কবির হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

অধ্যাপক ড. মো. কবির হোসেন বলেন, গতমাসে ক্যাম্পাস ও আবাসিক হল খুলে দেওয়ার সিদ্ধান্তের পর আমাদের অনেক শিক্ষার্থী দূরদূরান্ত থেকে আসবে বলে টিকাকেন্দ্রের স্থায়ীত্ব বাড়িয়ে আট দিন টিকা দিয়েছি। এরপরেও যারা প্রথম ডোজের টিকা নেয়নি তাদের জন্য এটিই সর্বশেষ সুযোগ।সময় হলে এরপরে আমরা দ্বিতীয় ডোজের জন্য আবার টিকাকেন্দ্র স্থাপন করব। এবার কেউ প্রথম ডোজের টিকা মিস করলে আমরা আমাদের কিছু করার থাকবে না।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের শতভাগ শিক্ষার্থীদের ভ্যাকসিনের আওতায় এনে বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু এবং হল খুলে দেওয়ার লক্ষ্যে গত ১৬ থেকে ২৭ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রায় ৬৩ শতাংশ শিক্ষার্থীদের ফাইজারের ১ম ডোজ ভ্যাকসিন দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ