Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় ৫ থেকে ১১ বছরের শিশুদের ফাইজার টিকাদান শিগগিরিই শুরু হবে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ৪:৫৯ পিএম

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সেপ্টেম্বর মাসের সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকালে জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল বলেন, জাতীয় মৎস্য সপ্তাহ জেলা ও উপজেলা পর্যায়ে সফলভাবে উদযাপন করা হয়েছে। আগামী ৭ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত ইলিশ মাছ ধরা বন্ধ থাকবে। এ বছর ৬৮৭ মেট্টিক টন ইলিশ মাছ রপ্তানি করা হয়েছে। চিংড়ি মাছে অপদ্রব্য পুশ বন্ধে মোবাইলকোর্টের কার্যক্রম চলমান রয়েছে।
সভায় সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদ বলেন, বর্তমানে করোনার প্রকোপ আবারও বৃদ্ধি পাচ্ছে। যারা এখনও করোনা টিকার বুস্টার ডোজ গ্রহণ করেননি তাদেরকে দ্রুত বুস্টার ডোজ গ্রহণের আহবান জানান তিনি। ৫-১১ বছরের শিশুদের ফাইজার টিকা প্রদান কার্যক্রম খুব শীঘ্রই শুরু হবে। এজন্য শিশুদের জন্মনিবন্ধন কার্ড প্রয়োজন হবে। তিনি বলেন, হাসপাতালসমূহে প্রয়োজনীয় সংখ্যক বেড প্রস্তুতসহ করোনা মোকাবেলায় সকল ধরণের প্রস্তুতি রয়েছে।
পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ আশরাফুল আলম বলেন, দক্ষিণাঞ্চলের ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ দ্রুত মেরামতের কাজ চলমান রয়েছে। এপর্যন্ত ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধের ১৪ কিলোমিটার জিও ব্যাগ ডাম্পিং এর মাধ্যমে মেরামত করা হয়েছে। এছাড়া অন্যান্য ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ চিহ্নিত করে মেরামতের উদ্যোগ নেওয়া হবে।
জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ বাবুল হোসেন বলেন, খুলনা জেলায় ওএমএস এর মাধ্যমে ৩০ টাকা দরে চাল বিক্রি চলমান রয়েছে। মহানগরীতে ওএমএস এর আওতায় দৈনিক ২৪ টি পয়েন্টে এক হাজার মেট্রিক টন চাল ও ৫০০ মেট্রিক টন আটা বিক্রি চলমান রয়েছে। টিসিবি’র মাধ্যমে খাদ্য বিতরণ কার্যক্রমও অব্যাহত আছে। চাল, ধান, আটা, সয়াবিন তেল, লবণসহ অত্যাবশ্যকীয় পণ্যের দর নিয়মিত মনিটরিং করা হচ্ছে এবং বাজার মূল্য স্থিতিশীল থাকবে বলে আশা করা যায়।
সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার বলেন, আগামী ১ অক্টোবর থেকে সনাতন ধর্মীয় উৎসব দুর্গাপূজা শুরু হবে। শান্তিপূর্ণভাবে উৎসব পালনের লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনী ও জনপ্রতিনিধিদের নিদের্শনা প্রদান করেন তিনি। শিশুদের করোনা টিকা গ্রহণে আবশ্যকীয় জন্মনিবন্ধন কার্ড যাতে সহজে করতে পারে, সেজন্য উপজেলা নির্বাহী অফিসার এবং জনপ্রতিনিধিদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেন জেলা প্রশাসক।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদিকুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) তানভীর আহমদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ কমিটির অন্যান্য সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকাদান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ