Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অনুদানের সিনেমায় মোশাররফ করিমের সঙ্গে কলকাতার পার্নো

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ১০:১৬ এএম

৫ বছর পর আবারও বাংলাদেশি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন কলকাতার পার্নো মিত্র। এবার তার বিপরীতে অভিনয় করবেন দেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। ২০২০-২০২১ অর্থবছরে সরকারি অনুদান প্রাপ্ত ‘বিলডাকিনি’ সিনেমায় তারা জুটি বাঁধছেন বলে জানান সিনেমার পরিচালক ফজলুল কবীর তুহিন। তিনি বর্তমানে কলকাতায় রয়েছেন। সেখান থেকে ফিরলেই সিনেমার কাজ শুরু হবে বলে জানা গেছে।

পরিচালক ফজলুল কবীর তুহিন বলেন, ‘এই সিনেমার গল্প ভাবার সময় থেকেই পার্নো মিত্রকে নিতে চেয়েছিলাম। গল্পে গ্রামের মেয়ের যে চরিত্র, সেটা পার্নোর সঙ্গেই মানানসাই হবে।’ তিনি আরও বলেন, ‘আমি মোশাররফ করিম, পার্নো মিত্র, লুৎফর রহমান জর্জ ভাইদের সঙ্গে কথা বলেছি। এখনো চূড়ান্ত হয়নি। তবে সবাই গ্রিন সিগন্যাল দিয়েছেন যে কাজটি করবেন। আরও কয়েকজন জনপ্রিয় মুখও এতে অভিনয় করবেন। তাদের সঙ্গে কথা চলছে।’

আবারো বাংলাদেশের সিনেমায় যুক্ত হওয়ার অনুভূতি জানিয়ে পার্নো মিত্র বলেন, ‘এই সিনেমার প্রস্তাব পাওয়ার পর গল্পটা পড়ে ভালো লাগে। তারপর যখন শুনি মোশাররফ করিমের সঙ্গে কাজ করবো, খুশি হই। তার সঙ্গে ভিডিও কলে কথা হয়েছে।’

জানা গেছে, কথাসাহিত্যিক নূরদ্দিন জাহাঙ্গীরের উপন্যাস ‘বিলডাকিনী অবলম্বনে তৈরি হয়েছে সিনেমাটির চিত্রনাট্য। এতে উঠে আসবে নারীশক্তি ও মাতৃত্বের স্বাধীনতার গল্প। সিনেমাটিতে মোশাররফ করিম ও পার্নো ছাড়া থাকছেন আরেক গুণী অভিনেতা লুৎফর রহমান জর্জ। রাজশাহীর প্রত্যন্ত অঞ্চলে হবে ‘বিলডাকিনী’র চিত্রায়ন। আগামী ডিসেম্বরেই ওপেন করা হবে ক্যামেরা। সব কিছু ঠিক থাকলে আগামী বছরের এপ্রিলে সিনেমাটি মুক্তি পাবে।

উল্লেখ্য, অভিনেত্রী পার্নো মিত্র এর আগে ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত বাংলাদেশি সিনেমা ‘ডুব’-এ অভিনয় করেছিলেন। সেটি পরিচালনা করেছিলেন মোস্তফা সরয়ার ফারুকী। ওই সিনেমায় পার্নোকে দেখা যায় বলিউড অভিনেতা ইরফান খানের স্ত্রীর ভূমিকায়। ‘ডুব’-এ অভিনয় দিয়ে দর্শকদের মুগ্ধ করেছিলেন পার্নো।

আর পরিচালক ফজলুল কবীর তুহিন এর আগে ২০১৯-২০২০ অর্থবছরে সরকারি অনুদানপ্রাপ্ত ‘গাঙকুমারী’ সিনেমা শুটিং শেষ করেছেন। এতে অভিনয় করেন তারিক আনাম খান, মোশাররফ করিম ও রোবেনা রেজা জুঁই প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ