Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এলোমেলো অ্যাটলেটিকো, থামল লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

সুযোগ ছিলো অনেক, দুটি পেনাল্টিও মিলেছিল। কেবল একটিই কাজে লাগাতে পেরেছে ইন্টার মিলান। পরক্ষণেই আবার আত্মঘাতী গোল। অনেকটা সময় বিবর্ণ থাকা এসি মিলান শেষ দিকে চাপ বাড়িয়েও পারল না ব্যবধান গড়ে দিতে। সান সিরোয় গতপরশু রাতে সিরি ‘আ’-তে দুই নগর প্রতিদ্ব›দ্বীর লড়াইটি ১-১ গোলে ড্র হয়েছে। হাকান কালহানোগলুর গোলে ইন্টার এগিয়ে যাওয়ার কিছুক্ষণ পরই আত্মঘাতী গোল করে বসেন তার সতীর্থ স্টেফান ডি ভ্রেই।
সমতায় শেষ হয় মৌসুমের প্রথম মিলান ডার্বি। এবারের মৌসুমে এখন পর্যন্ত অপরাজিত এসি মিলান এই ড্রয়ে শীর্ষে ফেরার সুযোগ হারাল। ১২ ম্যাচে ১০ জয় ও দুই ড্রয়ে ৩২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে তারা। সমান পয়েন্ট নিয়ে শীর্ষে নাপোলি। তৃতীয় স্থানে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ২৫।
দিনের আরেক ম্যাচে স্প্যানিশ লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে অঁতোয়ান গ্রিজমানের দুর্দান্ত গোলে ম্যাচে দ্বিতীয় দফায় এগিয়ে যাওয়ার পর দুই গোলের লিড পায় অ্যাটলেটিকো মাদ্রিদ। কিন্তু যোগ করা সময়ের চার মিনিটে দুটি গোল করে তাদের হতভম্ভ করে দিল ভালেন্সিয়ার তরুণ ফরোয়ার্ড হুগো দুরো। ভালেন্সিয়ার মাঠে নির্ধারিত সময় শেষেও দুই গোলের ব্যবধানে এগিয়ে থেকে শেষ পর্যন্ত ৩-৩ ড্রয়ে ম্যাচ শেষ করে দিয়েগো সিমেওনের দল। পাঁচটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে।
লা লিগায় এই নিয়ে শেষ চার রাউন্ডে তিনটি ড্র করল অ্যাটলেটিকো। স্পেনের শীর্ষ এই লিগে ১২ ম্যাচে ছয় জয় ও পাঁচ ড্রয়ে ২৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে তারা। দিনের আরেক ম্যাচে ওসাসুনাকে ২-০ গোলে হারিয়ে রিয়াল সোসিয়েদাদ ফের শীর্ষে উঠেছে। ১৩ ম্যাচে তাদের পয়েন্ট ২৮। ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে নেমে গেছে এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ।
ইংরিশ প্রিমিয়ার লিগে রেকর্ড টানা ২৫ ম্যাচ অপরাজিত থাকার আত্মবিশ্বাসে শুরুতেই চিড় ধরাল আলিসনের আত্মঘাতী গোল। মাঝে স্বস্তি ফিরলেও দ্বিতীয়ার্ধে দুর্দান্ত খেলা ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের সামনে প্রতিরোধ গড়তে পারল না লিভারপুল। মোহামেদ সালাহ, সাদিও মানে, দিয়োগো জটাদের বিবর্ণ ও ধারহীন পারফরম্যান্সে ভুলে যাওয়া হারের তেতো স্বাদ পেল ‘অলরেড’ খ্যাত দলটি।
ওয়েস্ট হ্যামের লন্ডন স্টেডিয়ামে গতপরশু লিগের ম্যাচে ৩-২ গোলে হেরেছে লিভারপুল। সব প্রতিযোগিতা মিলিয়ে ২৫ ম্যাচের অজেয় যাত্রা থামার সঙ্গে চলতি লিগে প্রথম হারের তেতো স্বাদও পেল ইয়ুর্গেন ক্লপের দল। তারা এর আগে সবশেষ হেরেছিল গত এপ্রিলে; চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদের মাঠে ৩-১ গোলে।
১১ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে লিভারপুল। তাদের চেয়ে ১ করে পয়েন্ট বেশি নিয়ে গোল পার্থক্যে ম্যানচেস্টার সিটি দ্বিতীয় ও ওয়েস্ট হ্যাম তৃতীয় স্থানে রয়েছে। শীর্ষে থাকা চেলসির পয়েন্ট ২৬।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ