Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নাইজেরিয়া জাতীয় দলের ফুটবলার সাইফে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অন্যতম দল সাইফ স্পোর্টিং ক্লাব নতুন মৌসুমকে সামনে রেখে নাইজেরিয়া জাতীয় দলের সাবেক এক ফুটবলারকে দলে ভিড়িয়েছে। এমফন উদোহ সানডে নামের ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড সর্বশেষ ২০১৪ সালে নাইজেরিয়া জাতীয় দলে খেলেছেন। তিনি আসন্ন ঘরোয়া মৌসুমে সাইফের জার্সি গায়ে মাঠ মাতাবেন। গতকাল এমফন সানডে’র সঙ্গে চুক্তিতে আবদ্ধ হয় সাইফ স্পোর্টিং। এদিন আরো তিন বিদেশী ফুটবলারের সঙ্গে চুক্তি করেন সাইফ কর্মকর্তারা। এরা হলেন- নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ওগবাগ, রুয়ান্ডার ডিফেন্ডার এমেরি বাইসেঙ্গে ও উজবেকিস্তানের ডিফেন্সিভ মিডফিল্ডার আশরভ গফুরভ।
গত মৌসুমে বিপিএলে চতুর্থ হয়েছিল সাইফ স্পোর্টিং। আসন্ন মৌসুমে ঘরোয়া সর্বোচ্চ লিগে চ্যাম্পিয়ন ফাইট দেয়ার লক্ষ্য দলটির। ফলে দলবদলের আগেই ঘর গোছাতে শুরু করেছে তারা। এ ধারাবাহিকতায় ক’দিন আগে আর্জেন্টাইন কোচ দিয়েগো আন্দ্রেস ক্রুসিয়ানি সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে সাইফ স্পোর্টিং। এবার তারা দলে ভেড়ালো চার বিদেশী ফুটবলার। এমফন উদোহ সানডে ২০১৪ সালে নাইজেরিয়া জাতীয় দলে তিন ম্যাচ খেলে গোল করেছেন একটি। জাতীয় দলে তার ক্যারিয়ারটা সমৃদ্ধ না হলেও ক্লাব ফুটবলে (দেশ ও বিদেশে) ৮১টি গোল আছে এই ফরোয়ার্ডের। তার সম্পর্কে সাইফের ব্যবস্থাপনা পরিচালক নাসিরুদ্দিন চৌধুরী বলেন, ‘এমফনকে আমাদের ভালো লেগেছে। সে নাইজেরিয়ার জাতীয় দলেও খেলেছে। আশা করছি, ঢাকাতে ভালো করবে। এছাড়া আফ্রিকান ফুটবলারদের দিকে আমাদের নজর থাকায় নাইজেরিয়া ও রুয়ান্ডার আরো দু’জনকে দলভুক্ত করা হয়েছে।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ