Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পণ্যবাহী ১২টি ট্রাক আগুনে পুড়ে ছাই

ভারতের পেট্রাপোল বন্দর

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

বেনাপোল বন্দরের বিপরীতে ভারতের পেট্রাপোল বন্দর সংলগ্ন লক্ষ্মী পার্কিংয়ে গতকাল রোববার ভোর রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে বাংলাদেশে রফতানির অপেক্ষায় থাকা ১২টি তুলো বোঝাই ট্রাক আগুনে পুড়ে গেছে। তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

ভারতের পেট্রাপোল বন্দরের স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, পেট্রাপোল বন্দর সংলগ্ন জয়ন্তিপুর লক্ষ্মী ট্রাক পার্কিংয়ে বাংলাদেশে রফতানির অপেক্ষায় থাকা তুলার ট্রাকে আগুন ধরে যায়। পরে পাশ^বর্তী আপরভ ১১টি তুলার ট্রাকে আগুন ছড়িয়ে পড়ে সেগুলোও ভস্মীভূত হয়। পাশের অন্যান্য তুলো বোঝাই ট্রাকগুলো সরিয়ে নেয়া হয় অন্যত্র। খবর পেয়ে বনগাঁ ও গোবরাডাংগা থেকে কয়েকটি ফায়ার সার্ভিসের গাড়ী এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে ভোর ৫টার দিকে আগুন নিয়ন্ত্রনে আসে। কিভাবে আগুন ধরলো বা কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এ মুহুর্তে বলা সম্ভব নয় বলে তিনি জানান।
বেনাপোল বন্দরের সিএন্ডএফ এজেন্টস স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, ওপারের ব্যবসায়ীদের কাছ থেকে জানতে পেরেছি ভোর রাতে ওপারের পেট্রাপোল বন্দর সংলগ্ন লক্ষ্মী পাকিংয়ে বাংলাদেশে আমদানির অপেক্ষায় থাকা ১২টি তুলার গাড়ীতে অগ্নিকাণ্ডের পুড়ে গেছে। পুড়ে যাওয়া তুলার ট্রাকগুলো বেনাপোল বন্দরে প্রবেশের অপেক্ষায় ছিল।
ভারতের পেট্রাপোল বন্দরের ডেপুটি ডাইরেক্টর শ্রী রাকেশ কুমার জানান, আগুনে মোট ১২টি ট্রাকের তুলা পুড়ে গেছে। অগ্নিকাণ্ডে মোট ৮ কোটি রুপীর তুলো ক্ষতিগ্রস্থ হয়েছে। ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তের জন্য।
বেনাপোল বন্দরের পরিচালক মো. মনিরুজ্জামান জানান, ভারতের পেট্রাপোল বন্দর সংলগ্ন জয়ন্তিপুর লক্ষ্মী ট্রাক পার্কিংয়ে আগুনে ১২ টি তুলোর ট্রাক পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকাণ্ডের ঘটনায় বাংলাদেশে আমদানির অপেক্ষায় থাকা ১২টি তুলার ট্রাক পুড়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ