Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সেনবাগ পৌরসভা ও ৬টি ইউপি নির্বাচনে প্রার্থী ৩শ ৯১ জন

পৌর ও ইউপি নির্বাচন

সেনবাগ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ১১:২৭ এএম

তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য নোয়াখালীর সেনবাগ পৌরসভা ও ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিপুল উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে ৩শ ৯৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। ২নভেম্বর মঙ্গলবার মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন রাতে স্ব স্ব রিটানিং অফিসার এসব তথ্য নিশ্চিত করেন।
১টি পৌর সভার মেয়র, কাউন্সিলর, মহিলা কাউন্সির সহ ৩টি পদে ৪৯ জন এবং ৬টি ইউনিয়নে চেয়ারম্যান, মেম্বার, মহিলা মেম্বার সহ ৩টি পদে ৩শ ৪৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। পৌর ও ইউপিতে মোট মনোনয়নপত্র দাখিল করেছেন ৩শ ৯৪ জন। ৪নভেম্বর বাছাইয়ে বীজবাগ ইউনিয়নের এক চেয়ারম্যান প্রার্থী, ডমুরুয়া ও কাবিলপুর ইউনিয়নে দুই মেম্বার প্রার্থীর মনোনয়ন বাতিল হয়ে যাওয়ায় বর্তমানে সর্বমোট প্রার্থীর সংখ্যা ৩শ ৯১ জন।
সেনবাগ পৌরসভায় মেয়র পদে ৩জন, ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৫ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৩টি ওয়ার্ডে ১১জন ও ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৭ জন, সাধারণ ওয়ার্ডে মেম্বার পদে ২শ ৪৪ জন, সংরক্ষিত ওয়ার্ডে মহিলা মেম্বার পদে ৬৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।
সেনবাগ পৌর সভায় উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র আ.লীগ মনোনিত নৌকা মার্কার প্রার্থী আবু জাফর টিপু, স্বতন্ত্র প্রার্থী হিসেবে সেনবাগ সরকারী কলেজের সাবেক ভিপি আবু নাছের (ভিপি দুলাল) ও আ.লীগ নেতা মজিবুল হক বাবুল মেয়র পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন।
১নং ছাতারপাইয়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আবদুর রহমান স্বতন্ত্র প্রার্থী হিসেবে, আ.লীগের প্রার্থী সোহরাব হোসেন সুমন, ইউনিয়ন আ.লীগ সহ-সভাপতি খোরশেদ আলম কন্ট্রকটর (স্বতন্ত্র) সহ ৭জন ।
৩নং ডমুরুয়া ইউনিয়নে আ.লীগ মনোনিত প্রার্থী জেলা আ.লীগের সদস্য আলহাজ¦ শওকত হোসেন কানন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে ইউনিয়ন আ.লীগের সিনিয়র সহ-সভাপতি এয়াছিন কন্ট্রকটর ও সাধারণ সম্পাদক বাকের আহম্মেদ সহ ৬জন।
৪নং কাদরা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আ.লীগ মনোনিত প্রার্থী কামরুজ্জামান পলাশ, স্বতন্ত্র প্রার্থী হিসেবে ইউনিয়ন যুবলীগ সভাপতি গিয়াস উদ্দিন ভুইয়া সহ ৪জন।
৬নং কাবিলপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোসেন বাহার স্বতন্ত্র প্রার্থী হিসেবে, আ.লীগ মনোনিত প্রার্থী মো. আজাদ হোসেন, সাবেক চেয়ারম্যান মমিন উল্ল্যা মমিন, জেলা পরিষদ সদস্য জহিরুল ইসলাম, ইউনিয়ন আ.লীগের সভাপতি জিয়াউল হক দুলু, সাবেক ছাত্র নেতা সাইদুজ্জামান স্বপন ও নিজাম উদ্দিন স্বতন্ত্র প্রার্থী ।
৮নং বীজবাগ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান বাকের হোসেন কোম্পানী, আ.লীগ মনোনিত প্রার্থী আনোয়ার হোসেন আলমগীর, স্বতন্ত্র প্রার্থী হিসেবে সেলিম উদ্দিন কাজল সহ ৭ জন।
৯নং নবীপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আমিন উল্ল্যা বিএসসি (স্বতন্ত্র), আ.লীগ মনোনিত প্রার্থী খাজা খায়ের সুজন, সাবেক চেয়াররম্যান আবদুল ওহাব ও বেলায়েত হোসেন সোহেল সহ ৬ জন প্রার্থী মনোনয়ন পত্র স্ব স্ব রিটানিং অফিসারের কার্যলয়ে উৎসব মুখর পরিবেশে মনোনয়ন পত্র দাখিল করেছেন। প্রত্যাহারের শেষ দিন ১১ নভেম্বর ও ভোট গ্রহণ হবে ২৮ নভেম্বর।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ