Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মহারাষ্ট্রে করোনা হাসপাতালের ফের আগুন, নিহত ১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ৩:১০ পিএম

ভারতের মহারাষ্ট্রের একটি করোনা হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে আগুন লেগে ১০ রোগীর প্রাণ হারিয়েছেন এ ঘটনায় আরও একজনের অবস্থা আশঙ্কাজনক বলে এক প্রতিবেদনে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি।

স্থানীয় কর্মকর্তারা বলেছেন, শনিবার সকাল ১১টার দিকে আহমেদনগরের সিভিল হাসপাতালের আইসিইউতে আগুন লেগে দশজন রোগীর মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন আরও এক রোগী।

এর আগে মুম্বাইয়ের কাছে পালঘরে অবস্থিত বীরারের বিজয় বল্লভ কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ডে ১৩ করোনা রোগীরা প্রাণ হারিয়েছিলেন।
এক প্রত্যক্ষদর্শী অবিনাশ পাটিল এই ঘটনার প্রেক্ষিতে বলেন, হাসপাতালে অগ্নি নির্বাপণ ব্যবস্থা বিকল ছিল। ওয়াটার স্প্রিংকলার বা অগ্নি নির্বাপক সিলিন্ডারের কাজ করছিল না। ঘটনার সময় কোনো চিকিৎসক ছিল না। শুধু দুই জন নার্স তখন হাসপাতালের সামনে দাঁড়িয়ে ছিলেন। আমি আইসিউ-তে আগুন লাগতে দেখি। কীভাবে রোগীরা পুড়ে যায় সেই আগুনে, তা দেখি। আমি মাকে এই হাসপাতালে ভর্তি করতে এসে এই ঘঠনার সাক্ষী হই। সূত্র : হিন্দুস্তান টাইমস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ