Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সউদীতে একযোগে ২৬ হাজার মসজিদে ‘সালাতুল ইসতিসকা’ আদায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ১১:০৪ এএম

সউদী আরবের পবিত্র মক্কার মসজিদ-এ-হারাম ও মদিনার মসজিদে নববিসহ দেশটির প্রায় ২৬ হাজার মসজিদে বৃহস্পতিবার বৃষ্টি চেয়ে ‘সালাতুল ইসতিসকা’ আদায় করা হয়েছে। খবর সউদী গেজেটের।

স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে সূর্যোদয়ের ১৫ মিনিট পর এই নামাজ আদায় করা হয়। সালাতুল ইসতিসকার সবচেয়ে বড় জামাত হয়েছে মসজিদে হারামে। নামাজে অংশ নেন মক্কার গভর্নর ও সৌদি বাদশার উপদেষ্টা প্রিন্স খালেদ আল ফয়সাল। নামাজে ইমামতি করেন কাবার ইমাম ও খতিব শায়খ ড. বানদার বালিলাহ।

ড. বানদার বালিলাহ বলেন, বর্তমান পরিস্থিতিতে সর্বশক্তিমান আল্লাহর নির্দেশ পালন করে মানুষের সঙ্গে সদ্ব্যবহার, নিয়মিত জাকাত আদায়, নামাজ ও জিকিরসহ অন্যান্য নফল আমল বেশি বেশি পালন করতে হবে। তা হলে আল্লাহ মানুষের সব কাজ সহজ করে দেবেন এবং তাদের দুঃখ-কষ্ট দূর করবেন।

সালাতুল ইসতিসকার দ্বিতীয় বড় জামাত হয়েছে মদিনার মসজিদে নববীতে। এখানে নামাজে ইমামতি করেন ড. আবদুল মুহসিন আল কাসিম। সূত্র : সউদী গেজেট



 

Show all comments
  • হারেছ ৬ নভেম্বর, ২০২১, ১২:৫৯ পিএম says : 0
    ইয়া আল্লাহ তুমি তুমার রাসূলের দেশে রহমতের বৃষ্টি বর্ষণ কর
    Total Reply(0) Reply
  • jack ali ৬ নভেম্বর, ২০২১, ১:০৮ পিএম says : 0
    Allah will never accept Dua those commit always major sins all the time;
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ