Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১০ বছর পর মুক্তি পেল রোমানা অভিনীত সিনেমা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ১০:৫৭ এএম

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আলোর মুখ দেখলো চিত্রনায়িকা রোমানা অভিনীত ‘এ দেশ তোমার আমার’ সিনেমাটি। শুটিং শুরু হওয়ার দীর্ঘ ১০ বছর পর শুক্রবার (৫ নভেম্বর) দেশের ৩০ প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পেয়েছে। মনোয়ার হোসেন ডিপজল অভিনীত ও প্রযোজিত সিনেমাটি পরিচালনা করেছেন অসংখ্য ব্যবসা সফল সিনেমার নির্মাতা এফ আই মানিক। সিনেমাটিতে কেন্দ্রীয় দুই চরিত্রে অভিনয় করেছেন জায়েদ খান ও রোমানা।

২০১১ সালে শুরু হয়েছিল ‘এ দেশে তোমার আমার’ সিনেমার শুটিং। তারপর নানা কারণে সিনেমাটির সব কাজ শেষ হতে বিলম্বিত হয়। বেশ কয়েক ধাপে এর নির্মাণ কাজ শেষ হয়। বহু প্রতীক্ষার পর গত ১৬ সেপ্টেম্বর আনকাট সেন্সর সনদ পায় সিনেমাটি। ডিপজল, জায়েদ খান, রোমানা, দিতি ও মিজু আহমেদ ছাড়াও তারকাবহুল এই সিনেমায় আরও অভিনয় করেছেন সোহেল রানা, আলী রাজ, ডিজে সোহেল, রুমানা রাব্বানী, রোমানা নীড়, রাবিনা বৃষ্টি, আমান রেজা, আন্না, শাকিল রাজসহ অনেকে।

উল্লেখ্য, ২০১৬ সালে মারা যান প্রখ্যাত চিত্রনায়িকা পারভীন সুলতানা দিতি। পরের বছর ২৭ মার্চ মারা যান জনপ্রিয় খল অভিনেতা মিজু আহমেদ। প্রয়াত এই দুই শিল্পীর শেষ সিনেমা এটি।

বর্তমানে অভিনয় থেকে দূরে রয়েছেন রোমানা। ব্যস্ত রয়েছেন স্বামী-সন্তান নিয়ে। তিনি যুক্তরাষ্ট্র থেকে বলেন, ‘ঠিক মনে নেই আসলে কত বছর আগে এ সিনেমাতে অভিনয় করেছিলাম। তবে ১০ বছর তো হবেই। তখন আমি নাটকে এবং সিনেমাতে সমানতালে কাজ করছিলাম। তাদের সঙ্গে কাজ করার স্মৃতি চোখে স্পষ্ট। দর্শকের কাছে বিশেষ অনুরোধ থাকবে, ‘এ দেশে তোমার আমার’ সিনেমাটি হলে গিয়ে যেন দেখেন। এটা দেশপ্রেমে উদ্বুদ্ধ হওয়ার সিনেমা।’

মডেল ও অভিনেত্রী রুমানার চলচ্চিত্রে অভিষেক হয়েছিল ২০০৮ সালে ‘১ টাকার বউ’ সিনেমার মাধ্যমে। সেখানে তার সহশিল্পী ছিলেন শাকিব খান ও শাবনূর। পরবর্তীতে ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’, পরাণ যায় জ্বলিয়া রে’ এবং ‘বুক ফাটে তো মুখ ফোটে না’ সিনেমাগুলোতে তাকে দেখা যায়। ২০১০ সালে মুক্তি পাওয়া জাকির হোসেন রাজু পরিচালিত ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’ সিনেমায় অভিনয়য়ের জন্য শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নেন রুমানা।

এই অভিনেত্রীকে সর্বশেষ দেখা যায় ২০১৪ সালে ‘যত দূরে যাবে বন্ধু’ নামে একটি নাটকে। এরপর তাকে আর সিনেমা কিংবা নাটকে অভিনয় করতে দেখা যায়নি। ২০১৫ সালে রুমানা খান যুক্তরাষ্ট্র প্রবাসী ব্যবসায়ী এলিন রহমানকে বিয়ে করেন। বিয়ের পর থেকেই স্বামীর সঙ্গে যুক্তরাষ্ট্র স্থায়ীভাবে বসবাস করছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ