Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাকিস্তান সিরিজে অনিশ্চিত সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

হ্যামস্ট্রিংয়ের চোটে আগেভাগে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হয়ে গেছে সাকিব আল হাসানের। পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন সিরিজে তাকে পাওয়া নিয়েও দেখা দিয়েছে অনিশ্চয়তা। তার সুস্থ হতে অন্তত ৩ সপ্তাহ সময় লাগবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী।
হতাশার বিশ্বকাপ শেষে দুই ভাগে ভাগ হয়ে গতকাল দেশে ফিরছে বাংলাদেশ ক্রিকেট দল। আবু ধাবি থেকে বিমানে ওঠার আগে গণমাধ্যমের কাছে পাকিস্তানের বিপক্ষে সাকিবের খেলা নিয়ে সংশয় প্রকাশ করেছেন দেবাশীষ। তারকা অলরাউন্ডার সাকিবকে নিয়ে অনিশ্চয়তা থাকলেও উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান সোহানকে নিয়ে কোনো শঙ্কা নেই। তিনি খেলতে পারবেন পাকিস্তানের বিপক্ষে। তবে পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে পাওয়া যাবে না। পিঠের চোটের কারণে তাকে মাঠের বাইরে থাকতে হবে ৬ সপ্তাহের জন্য। দেবাশীষ বলেছেন, ‘সাকিবের অন্তত ৩ সপ্তাহ সময় লাগবে সুস্থ হয়ে মাঠে ফিরতে। টেস্ট সিরিজে তিনি খেলতে পারেন। ৬ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে সাইফউদ্দিনকে। নুরুল হাসান সোহানকে পাওয়া নিয়ে কোনো শঙ্কা নেই।’
চোটের কারণে বিশ্বকাপের সুপার টুয়েলভে বাংলাদেশের শেষ দুটি ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারেননি সাকিব। ছিটকে যাওয়ার পরপর টিম হোটেল ছেড়ে যান তিনি। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে অবস্থান করছেন। গতকাল দলের সঙ্গে ফেরেন নি বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, লিটন দাস ও তাসকিন আহমেদ। আসেন নি কোচিং স্টাফের সদস্যরাও। তাদের এক সপ্তাহের ছুটি দেওয়া হয়েছে। তারা সবাই দেশে ফিরবেন আগামী ১১ নভেম্বর।
আগামী ১৯ নভেম্বর শুরু হবে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি ২৬ নভেম্বর ও দ্বিতীয়টি ৪ ডিসেম্বর মাঠে গড়াবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ বাংলাদেশ

৬ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ