Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যর্থ বাংলাদেশ অলিম্পিক ফুটবল দল এখন ঢাকায়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ৬:০৪ পিএম | আপডেট : ৭:৪৯ পিএম, ৪ নভেম্বর, ২০২১

এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাই পর্বে চরম ব্যর্থ বাংলাদেশ অলিম্পিক ফুটবল দল এখন ঢাকায়। টুর্নামেন্ট শেষে বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টায় উজবেকিস্তান থেকে শূন্য হাতেই দেশে ফিরেছেন কোচ মারুফুল হকের শিষ্যরা। উজবেকিস্তানের রাজধানী তাসখন্দে অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ কুয়েতের কাছে ১-০ গোলে হারলেও দ্বিতীয় ও শেষ ম্যাচে টুটুল হোসেন বাদশাহরা সউদী আরবের বিপক্ষে ৩-০ ব্যবধানে হার মানে। বাছাইয়ে প্রথম ম্যাচের পর মাঝে স্বাগতিক উজবেকিস্তানের বিপক্ষে একমাত্র ম্যাচে বাংলাদেশ অলিম্পিক দল ৬-০ গোলে বিধ্বস্ত হয়েছিল।

উজবেকিস্তান সফরে তিন ম্যাচে ১০ গোল হজম করা বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের সব ফুটবলার ঢাকায় ফেরেননি। এখান থেকে জাতীয় দলে ডাক পাওয়া ৭ ফুটবলার বৃহস্পতিবার সকালে তাসখন্দ থেকে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন। এরা হলেন- টুটুল হোসেন বাদশা, ইয়াসিন আরাফাত, রিয়াদুল হাসান, রহমত মিয়া, মো. হৃদয়, মাহবুবুর রহমান সুফিল ও ফয়সাল আহমেদ ফাহিম। এই ৭ ফুটবলার এবং ৫ কর্মকর্তা এখন কলম্বোর পথে।

জাতীয় দলের বাকি খেলোয়াড়দের নিয়ে শুক্রবার ঢাকা থেকে কলম্বো রওয়ানা হবেন পর্তুগিজ কোচ মারিও লেমোস। সেখানে ৮ নভেম্বর চারজাতি টুর্নামেন্টের প্রথম ম্যাচে বাংলাদেশ জাতীয় দল খেলবে সিসেলসের বিপক্ষে। টুর্নামেন্টের অন্য দুই দল হচ্ছে স্বাগতিক শ্রীলঙ্কা ও মালদ্বীপ।



 

Show all comments
  • Md Faruk ৫ নভেম্বর, ২০২১, ১:২০ এএম says : 0
    একটু চেষ্টা করলাম
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ