Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

গাজীপুরে কেমিক্যাল কারখানার আগুন নিয়ন্ত্রণে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ১০:২৩ এএম

গাজীপুরের শ্রীপুরে এএসএম কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। বুধবার (৩ নভেম্বর) রাত ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসে বলে নিশ্চিত করেছেন গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আব্দুল হামিদ মিয়া।

তিনি জানান, আগুন লাগার পরপরই ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে আরও পাঁচটি ইউনিট এসে কাজে দেয়। আগুন বাড়তে থাকায় পরে আরও চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। তবে আগুন লাগার কারণ, ক্ষয়-ক্ষতির পরিমাণ জানাতে পারেননি তিনি।

কারখানার সিনিয়র ব্যবস্থাপক (এডমিন) রেজাউল করিম জানান, দুপুর ২টা থেকে রাত ১০টার শিফটে কাজ চলছিল। এসময় ৫৫-৫৬ জন শ্রমিক বিভিন্ন প্লান্টে দায়িত্বরত অবস্থায় ছিলেন। আগুন দেখে তারা নিরাপদে সরে আসেন। কোনো হতাহত বা কোনো শ্রমিক নিখোঁজ নেই।

এর আগে বুধবার সন্ধ্যায় উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ি গ্রামের ওই কারখানায় আগুন লাগে। এছাড়াও চলতি বছরের ১১ ফেব্রুয়ারি একই কারখানায় হাইড্রোজেন পার অক্সাইড প্লান্টে আগুনের চারজন নিহত হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ