Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ছাতকের সীমান্তে ট্রাক চাঁপায় শ্রমিকের মৃত্যু:তিনদিন পর লাশ এলো দেশে

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ৩:৪৮ পিএম

সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার সীমান্তে চুনা পাথরবাহী ট্রাক চাঁপায় নিহত বারকি শ্রমিক আকিব হোসেন (১৮) এর লাশ তিন দিন পর দেশে এসেছে। দীর্ঘ অপেক্ষার পর বুধবার সকাল পৌনে ১০টার দিকে আনুষ্ঠানিক ভাবে ইছামতির এলসি স্টেশন দিয়েই বাংলাদেশী পুলিশের কাছে লাশ হস্তান্তর করে ভারতীয় পুলিশ। এসময় দু’দেশের বর্ডার রক্ষিরা উপস্থিত ছিলেন।

জানা যায়, গত সোমবার (১ নভেম্বর) সকালে প্রতিদিনের মতো ছাতক উপজেলার ইসলামপুর ইউনিয়নের ইছামতি নদীর এলসি স্টেশনের জিরো পয়েন্টে বারকি নৌকা নিয়ে চুনাপাথর পরিবহন করতে যায় স্থানীয় বনগাঁও (টুক) গ্রামের সিরাজুর রহমানের পুত্র আকিব হোসেন। সেখানে অন্যান্য নৌ-শ্রমিকের মতো সে ঘাটে তার নৌকাটি বেঁধে চুনা পাথরবাহী ট্রাকের অপেক্ষা করছিল। এক সময় স্টেশন অতিক্রম করে চুনাপাথরবাহী দ্রæত গতির ট্রাকটি নৌকা ঘাটে নামার সময় নিয়ন্ত্রন হারিয়ে নৌকাসহ ওই শ্রমিককে চাঁপা দেয়। এতে ঘটনাস্থলেই শ্রমিক আকিবের মর্মান্তিক মৃত্যু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে ভারতের মেঘালয় রাজ্যের শিলং এর থালাব থানা পুলিশ। তারা নিহতের লাশ ও দূর্ঘটনা কবলিত ট্রাকটি উদ্ধার করে নিয়ে যায়। দীর্ঘ অপেক্ষা শেষে লাশ পেয়ে স্বজনরা একটু স্বস্তি পেয়েছে। বেলা ২টায় জানাযা নামায শেষে লাশ দাফন সম্পন্ন হয়। ছাতক থানা পুলিশের উপ-পরিদর্শক শামছুল আরিফিন জানান, সকালে তার কাছে লাশ হস্তান্তর করেছে ভারতীয় তালাব থানা পুলিশ। এসময় দু’দেশের বিএসএফ, বিজিবিসহ পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ