Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দামেস্কের কাছে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ৩:২৭ পিএম

সিরিয়ার রাজধানী দামেস্কের কাছে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। যুদ্ধ বিমানের মাধ্যমে ওই এলাকার একাধিক লক্ষ্যবস্তুতে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্রের মাধ্যমে এই হামলা চালানো হয়।

সামরিক সূত্রের বরাত দিয়ে বুধবার (৩ নভেম্বর) ভোরে সিরিয়ার রাষ্ট্রীয় টিভি এই তথ্য সামনে এনেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। সর্বশেষ এই হামলায় বেশ কিছু স্থাপনার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও সিরিয়ার রাষ্ট্রীয় টিভিতে জানানো হয়েছে।

এদিকে এই হামলার বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি ইসরায়েলের কর্মকর্তারা। এর আগে গত শনিবার সিরীয় রাজধানী উপকণ্ঠে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল ইহুদি এই দেশটি। তবে সেসময় সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্র ব্যবস্থা সেই হামলা ঠেকিয়ে দেয় বলে জানিয়েছে আলজাজিরা।
এছাড়া গত ১৪ অক্টোবর সিরিয়ার মধ্যাঞ্চলে ইরানি যোদ্ধাদের বিভিন্ন অবস্থানে হামলা চালায় ইসরায়েল। ওই হামলায় ৯ ইরানি যোদ্ধা নিহত হয়। নিহত ওই যোদ্ধারা সিরিয়ার সরকারি বাহিনীর পক্ষে দেশটিতে লড়াইয়ে অংশ নিয়েছিল।

মধ্যপ্রাচ্যে ইরানের ক্রমবর্ধমান প্রভাব ও যুদ্ধ বিধ্বস্ত সিরিয়ায় দেশটির সামরিক উপস্থিতি নিয়ে ইসরায়েল বরাবরই উদ্বিগ্ন। আর এই উদ্বেগ থেকেই গত কয়েক বছরে সিরিয়ায় শত শত হামলা চালিয়েছে ইহুদি এই দেশটি। তবে ইসরায়েল অনেক সময়ই এসব হামলার কথা সেভাবে প্রকাশ্যে আনে না বা স্বীকার করে না। সূত্র : রয়টার্স।



 

Show all comments
  • এখলাছুর রহমান ৩ নভেম্বর, ২০২১, ৩:৪৯ পিএম says : 0
    ইংল্যান্ড
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ