Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় রিপাবলিকানদের জয়, হতাশ ডেমোক্র্যাট শিবির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ২:০৫ পিএম

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া রাজ্যের গভর্নর নির্বাচনে রিপাবলিকান প্রার্থীর জয়ে বিপদে পড়েছেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। মার্কিন টিভি চ্যানেলগুলো জানিয়েছে, রিপাবলিকান প্রার্থী গ্লেন ইয়ংকিন ভার্জিনিয়া রাজ্যের গভর্নর পদের নির্বাচনে জয় পেয়েছেন। রিপাবলিকানদের এমন জয়ে বিপদে পড়েছে জো বাইডেন সরকার। কারণ, আগামী বছর যুক্তরাষ্ট্রজুড়ে যে কংগ্রেস নির্বাচন আছে তাতে কৌশলগতভাবে পিছিয়ে পড়েছে জো বাইডেনের ডেমোক্রেটিক পার্টি। বুধবার এমন সংবাদ প্রকাশ করেছে আল-জাজিরা।

ভার্জিনিয়ার গভর্নর নির্বাচনকে অনেকেই জো বাইডেনের প্রেসিডেন্ট থাকার গণভোট হিসেবে দেখছিলেন। এই পরাজয় তাদের শক্তিহীন করবে। এক বছর আগে প্রেসিডেন্ট নির্বাচনের সময় ভার্জিনিয়ায় দশ পয়েন্ট জিতেছিলেন বাইডেন।

উল্লাসরত সমর্থকদের উদ্দেশে রিপাবলিকান প্রার্থী গ্লেন ইয়োনকিন এই বিজয়কে স্মরণীয় আখ্যা দিয়েছেন। তিনি বলেন, ‘একসঙ্গে আমরা এই কমনওয়েলথের গতিপথ বদলে দেবো। আর বন্ধুরা, আমরা প্রথম দিন থেকে পরিবর্তনের কাজ শুরু করতে যাচ্ছি।’

তবে এখনও পরাজয় স্বীকার করেননি টেরি ম্যাকআলফি। ভোটের পর সমর্থকদের আত্মবিশ্বাস দেখিয়েছেন তিনি। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ