Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ঘরের বাইরে অবশেষে জয়ের মুখ দেখল বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ১০:০৬ এএম
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ-ই এর ম্যাচে আজ ইউক্রেনের ক্লাব ডিনামো কিয়েভের বিপক্ষে তাদের মাঠে গিয়ে ১-০ গোলে জয় পেয়েছে বার্সেলোনা। এর মাধ্যমে এ মৌসুমে প্রথমবারের মতো অ্যাওয়ে ম্যাচে অর্থাৎ ঘরের বাইরে গিয়ে জয়ের স্বাদ পেয়েছে গত কয়েকদিন ধরে ধুঁকতে থাকা বার্সেলোনা। এটি যে শুধু চ্যাম্পিয়ন্স লিগের অ্যাওয়ে ম্যাচে জয় তা নয়, সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে প্রথম অ্যাওয়ে ম্যাচে জয় পেয়েছে কাতালানরা। 
 
ম্যাচটিতে বার্সার হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন আনসু ফাতি। ৭০ মিনিটের সময় দুর্দান্ত এক ভলি থেকে গোলটি করেন তিনি। বার্সার শেষ ম্যাচে সার্জিও আগুয়েরো অসুস্থ হয়ে পরেন। পরে জানা যায় তার হার্টে সমস্যা আছে। তাই তাকে তিন মাসের জন্য বিশ্রামে থাকতে হবে। আর তাই আজ ডিনামো কিয়েভের বিপক্ষে উসমান দেম্বেলে ও আনসু ফাতিকে ডাকেন বার্সার অন্তরবর্তীকালীন কোচ। তাকে হতাশা করেন নি এ দুজন। 
 
এখন এই জয়ে ছয় পয়েন্ট নিয়ে গ্রুপ 'ই'তে দ্বিতীয়স্থানে আছে বার্সেলোনা। চার ম্যাচ খেলে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে ইতোমধ্যেই নকআউটে জায়গা করে নিয়েছে বায়ার্ন মিউনিখ। বার্সার চেয়ে দুই পয়েন্ট কম নিয়ে তৃতীয়স্থানে আছে বেনেফিকা। ফলে পরের রাউন্ডে যেতে হলে বার্সার জন্য শেষ দুটি ম্যাচই বেশ গুরুত্বপূর্ণ।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চ্যাম্পিয়ন্স লিগ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ