Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘রাজাকার’ তালিকায় নাম শুনে জাপা নেতাকে লাঞ্ছিত

ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ৮:৩৫ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ‘রাজাকার’ তালিকায় নাম আছে এমন খবর শুনে জাতীয় পার্টির এক নেতাকে লাঞ্ছিত করা হয়েছে। সোমাবার দুপুরে ওই জাপা নেতাকে উপজেলা পরিষদ চত্বরে লাঞ্ছিত করা হয়।

জানা যায়, উপজেলা জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি নুরুল ইসলাম খান সুরুজের নাম রাজাকারের তালিকায় রয়েছে এমন খবরে বেশ কিছুদিন যাবত তোলপাড় শুরু হয়েছে। এঅবস্থায় সোমবার উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় অংশ নিয়ে এবিষয়ে আলোচনা শুরু হয়। এমন আলোচনা শুনে তখন নুরুল ইসলাম সুরুজ সভা থেকে বেরিয়ে উপজেলা পরিষদের সামনে যেতেই রাজাকার রাজাকার স্লোগান দিয়ে একদল দুর্বৃত্ত হামলা করে সুরুজের ওপর। এসময় তার পরনে থাকা শার্ট ছিঁড়ে ফেলে হামলাকারীরা।

২০২০ সালে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের নির্দেশে মুক্তিযোদ্ধা ও স্থানীয় প্রশাসন থেকে শান্তি কমিটি, রাজাকার, আল-বদর বাহিনীর তালিকা প্রস্তুত করে। ওই তালিকায় পৌর এলাকার চরনিখলা গ্রামের মো. নূরুল ইসলাম খান সুরুজের নাম ছিলো। পরে অবশ্য নাম ভুলে লিপিবদ্ধ হয়েছে বলে ও ছাত্রলীগের রাজনীতি করতেন এই মর্মে চিঠি দেন পূর্বের তালিকায় সাক্ষর করা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাবিবুর রহমান আকন্দ হলুদ, সহকারী কমান্ডার মো. আব্দুল হাই ও মো. নুরুল হক।

নূরুল ইসলাম খান সুরুজ বলেন, তিনি রাজাকার ছিলেন না। ষড়যন্ত্রের শিকার হয়েছেন। সমন্বয় সভা থেকে বেরিয়ে যাবার সময় শ্লোগান দিয়ে একদল লোক তার উপর হামলা করে।

ঈশ্বরগঞ্জ থানার ওসি মো. আবদুল কাদের মিয়া বলেন, বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাঞ্ছিত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ