Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

পীরগঞ্জের ঘটনায় আরো ১০ আসামি রিমান্ডে

নতুন গ্রেফতার ১

রংপুর থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

রংপুরের পীরগঞ্জের মাঝিপাড়ার হিন্দু পল্লীতে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় নতুন করে আরও ১০ আসামিকে রিমান্ডে নিয়েছে পুলিশ। পুলিশ তাদের সাত দিনের রিমান্ডের আবেদন জানালে বিজ্ঞ আদালত তাদের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গতকাল বৃহস্পতিবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই দুই আসামির সাত দিনের রিমান্ডের আবেদন জানালে বিজ্ঞ বিচারক ফজলে এলাহী খান তাদের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ নজরুল ইসলাম নামের আরও একজনকে গ্রেফতার করেছে।
মামলার তদন্ত কর্মকর্তা জানিয়েছেন, বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় নতুন ১০ আসামির সাত দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। তাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ তথ্য থাকতে পারে, সে কারণে রিমান্ডে নেয়া হয়েছে। এছাড়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়া ছাত্রলীগ নেতা সৈকত মন্ডলকে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় গ্রেফতার দেখানোর আদেশ দিয়েছেন আদালত।
পুলিশ জানিয়েছে, রিমান্ডে নেয়া ১০ জনের মধ্যে আবদুল্লাহ আল মামুন (২৩) ও ওমর ফারুক ওরফে টনেট (২৪) নামে দুজন আসামি রয়েছেন। তারা জামায়াত-শিবিরের কর্মী। এর আগে দুদফায় ৫০ আসামিকে তিন দিনের রিমান্ডে নেওয়া হয়। রিমান্ড শেষে তাদের কারাগারে পাঠানো হয়েছে। এদিকে, এ ঘটনায় নজরুল ইসলাম নামে আরও একজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ নিয়ে চার মামলায় গ্রেফতার হয়েছেন মোট ৭০ জন।
পুুলিশ জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে উপজেলার চতরা এলাকায় অভিযান চালিয়ে নজরুল ইসলাম নামে আরও একজনকে গ্রেফতার করা হয়।
তিনি নিজে লোকজন ডেকে এনে হামলায় অংশ নিয়েছিলেন। হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে নজরুল ইসলাম ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন বলে পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র জানিয়েছেন। তিনি আরও জানান, ঘটনার সময় নজরুল লোকজনকে সঙ্গে নিয়ে এসে হামলায় অংশগ্রহণ করেন।
উল্লেখ্য, পীরগঞ্জের হিন্দু পল্লীতে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে ৩টি এবং হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের একটি মামলায় দায়ের হয়েছে। এসব মামলায় এখন পর্যন্ত মোট ৭০ জনকে গ্রেফতার করা হয়েছে। ওদিকে, ঘটনার পর থেকে হিন্দু পল্লীর আশপাশের ২/৩টি গ্রাম এখনও পুরুষ শুন্য রয়েছে। গ্রেফতারের ভয়ে এসব গ্রামের যুবক থেকে বৃদ্ধ লোকরাও বাড়ি থেকে সরিয়ে আছে। ফলে গ্রামগুলো প্রায় নিরব-নিস্তব্ধ হয়ে আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীরগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ