Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পীরগঞ্জে আশ্রয়ণ-২ প্রকল্পে ২২৫ ঘর নির্মিত হচ্ছে

পীরগঞ্জ (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

রংপুরের পীরগঞ্জে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় ২ কোটি ২৫ লক্ষ টাকা ব্যয়ে ২২৫ টি দরিদ্র পরিবারকে গৃহ নির্মান করে বসবাসের সুবিধে দেয়া হচ্ছে। প্রতিটি গৃহ নির্মানে ১ লক্ষ করে টাকা ব্যয় করা হবে। উপজেলা নির্বাহী অফিসারকে সভাপতি ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে সদস্য সচিব করে গঠিত প্রকল্প কমিটি ওই প্রকল্প বাস্তবায়নের দায়িত্ব পালন করবেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান জানান,উপজেলার ১৫ টি ইউনিয়নে ৩ থেকে ৫ শতাংশ জমির মালিক হলেও তাদের কোন ঘর নেই এমন পরিবার তালিকাভুক্ত হয়ে এ সুবিধে পাবে। প্রকল্প বাস্তবায়নে উপজেলার ১৫ টি ইউনিয়নের প্রত্যেকটিতে ১৫ টি পরিবার হিসেবে ২২৫ টি পরিবারকে ওই সুবিধে দেয়া হবে।
নির্মিতব্য গৃহগুলো তৈরীতে কোন প্রকার দরপত্র আহ্বান ছাড়াই প্রকল্প কমিটির মাধ্যমে বারান্দাসহ ১টি টিনশেড ঘর ও ১ টি টিনশেড পায়খানা নির্মান করে দেয়া হবে। অভিযোগ উঠেছে,পরিবারগুলো তালিকাভুক্ত করনে অধিকাংশ পরিবারের কাছে ভর্তুকির নামে কৌশলে ২০ থেকে ২৫ হাজার পর্যন্ত টাকা নেয়া হয়েছে। তালিকাভুক্তির দায়িত্বে নিয়োজিতরা মিথ্যা অযুহাতে ওই টাকা হাতিয়ে নিয়েছে মর্মে একটি নির্ভরযোগ্য সুত্র জানিয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক তালিকাভুক্ত পরিবার ও এলাকাবাসী জানান,টাকা প্রদানে অস্বীকৃতি জ্ঞপনকারীদের নাম তালিকায় স্থান পায়নি। তালিকাভুক্ত পরিবাররা মোরগ ছাগল এমনকি সুদের উপর টাকা গ্রহন করে দাবিকৃত টাকা দিতে বাধ্য হয়েছে বলে জানা গেছে। এ ব্যাপারে জিজ্ঞেস করা হলে প্রকল্প কমিটির সদস্য সচিব বলেন-তালিকাভুক্ত করনে টাকা নেয়ার কোন তথ্য আমার জানা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীরগঞ্জে আশ্রয়ণ-২ প্রকল্প
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ